ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

মুক্তিযোদ্ধার সন্তানদের ৩০ শতাংশ কোটা বহালের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
মুক্তিযোদ্ধার সন্তানদের ৩০ শতাংশ কোটা বহালের দাবি মুক্তিযোদ্ধার সন্তানদের ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে সমাবেশ-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: দেশের সব সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবি জানিয়েছেন 'আমরা মুক্তিযোদ্ধার সন্তান' নামে একটি সংগঠন। তাদের দাবি, কোটা ব্যবস্থা বাস্তবায়নে কমিশন গঠন করে প্রতিটি পরীক্ষার প্রিলিমিনারি থেকে তা শতভাগ বাস্তবায়ন করতে হবে।

শনিবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সংগঠনটির সভাপতি মো. সাজ্জাদ হোসেন বলেন, সম্প্রতি প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে কোটা থাকবে এমন প্রস্তাব করা হয়েছে।

এসব প্রস্তাব আমরা মানি না। আমরা চাই সব চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখা হোক। আমরা তৃতীয় ও চতুর্থ শ্রেণির নাগরিক হয়ে থাকতে চায় না।

সমাবেশ থেকে বেশ কিছু দাবি পেশ করা হয়। দাবির মধ্যে রয়েছে-জাতীর পিতা, প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধাকে নিয়ে কটূক্তিকারীদের বিচারের আওতায় আনা; মুক্তিযোদ্ধা কোটা চলমান রেখে সব মন্ত্রণালয় ও বিভাগে কোটার শূন্য পদ সংরক্ষণ করে বিশেষ নিয়োগের ব্যবস্থা করা ও ১৯৭২ থেকে ২০১৮ পর্যন্ত ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটার শূন্য পদগুলোতে চলতি বছরেই নিয়োগের ব্যবস্থা করা।

সমাবেশে আমরা মুক্তিযোদ্ধার সন্তান'র সাধারণ সম্পাদক রাশেদুর রহমান শাহীন, যুগ্ম সম্পাদক আহমেদ রাসেল প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।