ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবিতে বিএনসিসির ৮ম ক্যাডেট ভর্তি পরীক্ষা শেষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
কুবিতে বিএনসিসির ৮ম ক্যাডেট ভর্তি পরীক্ষা শেষ পরীক্ষা দিচ্ছে ভর্থিচ্ছুরা ছবি: বাংলানিউজ

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) প্লাটুনের ৮ম ব্যাচের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। 

শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ ভর্তি পরীক্ষা শুরু হয়।

এ বছর বিএনসিসি ক্যাডেট ভর্তি পরীক্ষায় বিভিন্ন বিভাগের ২০১৬-১৭ এবং ২০১১৭-১৮ শিক্ষাবর্ষের মোট ৭৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪০ জন পুরুষ ও ২০ জন নারীকে সাময়িক ক্যাডেট হিসেবে চূড়ান্তভাবে মনোনীত করা হবে।

এর আগে গত ০৯ সেপ্টেম্বর (রোববার) থেকে ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত ক্যাডেট সংগ্রহ সপ্তাহ পালন করে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী এ সংগঠনটি।  

এসময় উপস্থিত ছিলেন প্লাটুন কমান্ডার ড. মো. শামিমুল ইসলাম, সামরিক প্রশিক্ষক সার্জেন্ট মো. বাবুল হোসেন এবং ক্যাডেট আন্ডার অফিসার মো. সোহান শেখসহ অন্যান্য ক্যাডেটরা।

উল্লেখ্য, জ্ঞান, শৃঙ্খলা, একতা এ স্লোগানকে ধারণ করে ২০০৯ সলের ২৯ এপ্রিল বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন যাত্রা শুরু করে। বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন ৯ বিএনসিসি ব্যাটালিয়ন, ময়নামতি রেজিমেন্টে সেনা শাখার অধীনে তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে। বর্তমানে ৪০ জন পুরুষ ও ৩০ জন মহিলা ক্যাডেট রয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির এ প্লাটুনে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।