ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ‘খ’ ইউনিটের পরীক্ষা শেষ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
ঢাবির ‘খ’ ইউনিটের পরীক্ষা শেষ কথা বলছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-ছবি-বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা শেষ হয়েছে।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৬৯টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়। চলে বেলা ১১টা পর্যন্ত।

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা চলছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কঠোর গোয়েন্দা নজরদারির কারণে ভর্তি জালিয়াতি বা প্রশ্নফাঁস হয়নি।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী প্রমুখ।

এ বছর ২ হাজার ৩৮৩টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩৫ হাজার ৭২৬ জন। এতে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছেন ১৪ জন ভর্তিচ্ছু।

ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো-নীলক্ষেত স্কুল, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, ঢাকা কলেজ এবং ইডেন কলেজ।  

পরীক্ষা উপলক্ষে বরাবরের মতো শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে অবস্থান নিয়েছিল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন ও এলাকাভিত্তিক সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এসকেবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।