ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

এসআইইউ’র দুই শিক্ষার্থী বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এসআইইউ’র দুই শিক্ষার্থী বহিষ্কার

সিলেট: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশৃঙ্খলার অভিযোগে তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তাজনিত কারণে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- এমবিএ প্রোগ্রাম ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী উত্তম সরকার এবং বিবিএ প্রোগ্রাম ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের ফাহিম আহমেদ চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের মিডিয়া পরিচালক তারেক উদ্দিন তাজ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) এ দুই শিক্ষার্থীর নেতৃত্বে বহিরাগতদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রমে বাধা ও ২০ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠেয় সেমিস্টার ফাইনাল পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ, সেমিস্টারে ভর্তি হতে আসা শিক্ষার্থীসহ অভিভাবকদের বাধা দেন।

এসময় তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে প্রবেশ করে শিক্ষক- কর্মকর্তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে সেমিস্টার ফাইনাল পরীক্ষা (স্প্রিং-২০১৮) বন্ধের হুমকি দেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির জরুরি সভায় ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ এনে উত্তম সরকার ও ফাহিম আহমেদ চৌধুরীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। সেই সঙ্গে ক্যাম্পাসে অনাকাঙ্ক্ষিত ঘটনার সুষ্ঠু তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তারেক উদ্দিন তাজ।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।