[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ঢাবিতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৮ ৬:১৫:০৫ পিএম
আন্তর্জাতিক সাক্ষরতা দিবসে ঢাবিতে র‌্যালি, ছবি: বাংলানিউজ

আন্তর্জাতিক সাক্ষরতা দিবসে ঢাবিতে র‌্যালি, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিভিন্ন কর্মসূচি পালন করেছে ঢাবির শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর)।

‘সাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে জীবন গড়ি’ প্রতিপাদ্য নিয়ে শনিবার (৮ সেপ্টেম্বর) সকালে আইইআর ইনস্টিটিউট প্রাঙ্গণে বেলুন উড়িয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিলো- ইনস্টিটিউটের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে র‌্যালি, আলোচনা সভা ও বিতর্ক প্রতিযোগিতা।

দিবসটি উপলক্ষে সকালে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। উপাচার্যের নেতৃত্বে র‌্যালিটি আইইআর প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে আইইআর এ গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সৈয়দা তাহমিনা আখতারের সভাপতিত্বে আলোচনা সভায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. মো. আবদুল মালেক। এ ছাড়া আলোচনায় অংশ নেন ইনস্টিটিউটের প্রাক্তন পরিচালক অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সরকারের প্রাক্তন সচিব শ্যামল কান্তি ঘোষ ও ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুস সালাম।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এসকেবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাবি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa