ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন, বিক্ষোভ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
জাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন, বিক্ষোভ বিক্ষোভ মিছিলও করেছেন শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জিগাতলায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় দাবি আদায়ে সর্বাত্মক ধর্মঘটের অংশ হিসেবে ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একই দাবিতে বিক্ষোভ মিছিলও করেছেন শিক্ষার্থীরা।

রোববার (০৫ আগস্ট) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিলটি সমাজ বিজ্ঞান অনুষদ, মেয়েদের হল, পুরাতন কলা ভবন, মেডিকেল সেন্টার, জীব বিজ্ঞান অনুষদ প্রদক্ষিণ করে মীর মশাররফ হোসেন হল গেট দিয়ে ঢাকা-আরিচা মহাসড়কে প্রবেশ করে। পরে মহাসড়ক ঘুরে ফের শহীদ মিনার এসে শেষ হয়।

মিছিল শেষে সমাবেশে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম (পাপ্পু) বলেন, আমরা আজ ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করিনি। শান্তিপূর্ণ বিক্ষোভ-সমাবেশ করেছি। তবে পরিস্থিতি খারাপ হলে আমরা কঠোর কর্মসূচি দেবো। শিক্ষার্থীদের ‍উপর হামলার প্রতিবাদে সন্ধ্যায় মশাল মিছিল করা হবে।

পরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সমাবেশ শেষ হয়। মিছিলে প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এদিকে কোনো বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি বলে বাংলানিউজকে জানান ছাত্র প্রতিনিধি শাকিলউজ্জামান। তিনি জানান, সবাত্মক ধর্মঘটের অংশ হিসেব সকালে ঢাকার উদ্দেশ্যে কোনো বাস ছেড়ে যায়নি এবং ঢাকা থেকে কোনো বাস আসেনি। যার কারণে অধিকাংশ শিক্ষক যারা ঢাকায় থাকেন তারা আসতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।