[x]
[x]
ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

শিক্ষাঙ্গনে মাদকবিরোধী ক্লাস নিলেন র‌্যাব অধিনায়ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ১১:৫০:৩৮ এএম
শিক্ষাঙ্গনে মাদকবিরোধী ক্লাস। ছবি: বাংলানিউজ

শিক্ষাঙ্গনে মাদকবিরোধী ক্লাস। ছবি: বাংলানিউজ

ফরিদপুর: মাদকের বিরুদ্ধে অভিযানের পাশাপাশি মাদকের কুফল সম্পর্কে সমাজে সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন ফরিদপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন।

দেশের ভবিষ্যত প্রজন্মকে মাদকের করালগ্রাস থেকে রক্ষায় ছাত্রছাত্রীদের সচেতন করতে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নিলেন র‌্যাব-৮ ফরিদপুরের অধিনায়ক। মাদকের ভয়াবহতা সম্পর্কে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারণা চালাচ্ছেন তিনি। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (১২ জুলাই) সকালে সদর উপজেলার বাখুন্ডা কলেজের শিক্ষার্থীদের বিশেষ ক্লাস নেন মো. রইছ উদ্দিন।

মাদকবিরোধী বিশেষ ক্লাসে ছাত্রছাত্রীদের উদ্দেশে তিনি বলেন, মাদক শুধু ব্যক্তি জীবন নয়, পরিবার থেকে সমাজ পর্যন্ত সর্বত্র ব্যাপক ক্ষতিসাধন করে। মাদকের ভয়াবহতা থেকে রক্ষায় প্রথমে নিজেকে সচেতন করতে হবে। মাদক কিছু দেয় না বরঞ্চ জীবন ধ্বংস করে ফেলে। তিনি শিক্ষার্থীদের প্রতি কৌতুহল বসতও মাদক গ্রহণ থেকে বিরত থাকার আহ্বান জানান।

তিনি বলেন, একবার মাদক গ্রহণ করলে এর থেকে আর পরিত্রাণ নেই। অতএব কখনো কোনো অবস্থায়ই মাদকে আসক্ত হওয়া যাবে না।

পরে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন- বাখুন্ডা কলেজের অধ্যক্ষ মো. সিদ্দিক, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিদর্শক মো.শফিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মাদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa