[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

অনশন ভেঙেছেন শিক্ষকরা, এমপিও’র জন্য কাজ করছে মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১১ ৯:২৬:১১ এএম
শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী

শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী

ঢাকা: জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানসহ বিশিষ্ট শিক্ষাবিদদের অনুরোধে লাগাতার অনশন ভেঙেছেন নন-এমপিও শিক্ষকরা। ড. আনিসুজ্জামান বুধবার (১১ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনরত শিক্ষকদের পানি পান করিয়ে অনশন ভাঙান।

আর শিক্ষা মন্ত্রণালয়ে এক বৈঠকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আন্দোলনরত শিক্ষক নেতাদেরকে জানিয়েছেন, তার মন্ত্রণালয় এমপিওভুক্তির জন্য কাজ করছে। 

স্বীকৃতিপ্রাপ্ত সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে ১৭তম দিনের মতো আমরণ অনশন করে আসছিলেন। 

বিকেলে ড. আনিসুজ্জামান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলী এবং ড. সারওয়ার আলি তাদের পানি পান করিয়ে অনশন ভাঙান। 

এদিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে সচিবালয়ে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেন। 

শিক্ষক প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়, সদস্য মো. শফিকুল ইসলাম, মো. আনোয়ার হোসেন  এবং জহুরুল ইসলাম। 

এসময় শিক্ষামন্ত্রী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করতে সরকারের বিভিন্ন প্রচেষ্টা ও উদ্যোগ তুলে ধরেন। শিক্ষামন্ত্রী বলেন, সর্বোচ্চ এমপিওভুক্তির চেষ্টা করা হবে। এজন্য মন্ত্রণালয়ে দু’টি কমিটি কাজ করছে। যেসব শিক্ষক এমপিওভুক্ত হবেন, তারা জুলাই মাস থেকেই বেতন প্রাপ্য হবেন।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় শুরু থেকেই শিক্ষকদের কল্যাণে কাজ করছে। এবারও এমপিওভুক্তির সব কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তিনি শিক্ষক নেতাদের বলেন, আপনারা আর কষ্ট করবেন না।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa