[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

মশিউরের মুক্তির দাবিতে এবার অবস্থান কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১১ ২:৩০:৪২ এএম
মশিউরের মুক্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে এবার অবস্থান কর্মসূচি শুরু করেছেন শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

মশিউরের মুক্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে এবার অবস্থান কর্মসূচি শুরু করেছেন শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র মশিউরের মুক্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে এবার অবস্থান কর্মসূচি শুরু করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১১ জুলাই) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে সমাজবিজ্ঞান বিভাগের ১১ ব্যাচের শিক্ষার্থীরা এই অবস্থান কর্মসূচি শুরু করেন। এসময় তারা মশিউরসহ কোটা আন্দোলনের নেতাদের ওপর হামলা, মামলা, গ্রেফতার ও রিমান্ডের প্রতিবাদ জানান। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নীরব ভূমিকারও নিন্দা জানানো হয়।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আকরাম হোসেন বলেন, মশিউর আমাদের সহপাঠী। তাকে অন্যায়ভাবে হল থেকে উঠিয়ে নিয়ে মারধর করা হয়। পরে পুলিশের কাছে দেওয়া হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন দায় এড়াতে পারে না। আমরা অবিলম্বে মশিউরকে ক্লাসে ফেরত চাই।

সমাজবিজ্ঞান বিভাগের আরেক শিক্ষার্থী তিথি বলেন, আমরা মশিউরের মুক্তি না হওয়া পর্যন্ত ক্লাস করব না। দু’য়েকজন শিক্ষক আমাদের কয়েকজনকে জোর করে ক্লাসে নেওয়ার চেষ্টা করছেন। 

গত ৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক মানববন্ধন থেকে মশিউরের মুক্তি না হওয়া পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জন করার ঘোষণা দেন তারা। 

কোটা সংস্কার আন্দোলনকারী মশিউরকে ছাত্রলীগের নেতাকর্মীরা গত ৩০ জুন সূর্যসেন হল থেকে তুলে নিয়ে পুলিশে সোপর্দ করেন। পরে পুলিশ তাকে আটক দেখায়। মঙ্গলবার (১০ জুলাই) তাকে দু’দিনের রিমান্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এসকেবি/এনএইচটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa