ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কোটা আন্দোলনকারীদের মুক্তির দাবিতে খুবিতে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, জুলাই ৯, ২০১৮
কোটা আন্দোলনকারীদের মুক্তির দাবিতে খুবিতে মানববন্ধন কোটা সংস্কার আন্দোলনে আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে খুবি শিক্ষার্থীদের মানববন্ধন

খুলনা: কোটা সংস্কার আন্দোলনে আটক শিক্ষার্থীদের মুক্তি, নিখোঁজ শিক্ষার্থীদের সন্ধান এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা।

সোমবার (৯ জুলাই) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত খুবির হাদী চত্বরে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আয়োজনে এসব কর্মসূচি পালন করা হয়।  

এতে বক্তব্য দেন-শিক্ষার্থী আমিনুর রহমান, কাঞ্চন কুমার রায়, সানাউল্লাহ, নোমান, শেখ নাভিদ, নরউত্তম, জসিম উদ্দিন, সাইফুল ইসলাম, রোজিনা আক্তার, মুক্তা আক্তার ও ইয়াসিন আলী হিমু।

 

এ সময় তারা বলেন, আমরা ন্যায্য দাবিতে আন্দোলন করছি। আমরা কারও বিরুদ্ধে অবস্থান নেয়নি। আন্দোলনকারী যেসব ভাইকে আটক করা হয়েছে, সরকারের প্রতি আমাদের দাবি তাদের মুক্তি ও নিখোঁজদের সন্ধান দিতে হবে। সব ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার চাই। হাতুড়িপেটানো ছাত্রলীগের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড চাই। হাসপাতাল থেকে শিক্ষার্থীদের চিকিৎসা না করে বের করে দেওয়ারও তীব্র নিন্দা জানাচ্ছি।

এছাড়া আন্দোলনকারীদের ওপর যারা হামলা করেছে তদন্ত সাপেক্ষে তাদের বিচার করতে হবে উল্লেখ করে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের প্রতি দাবি জানান তারা।  

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
এমআরএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।