ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

প্রধানমন্ত্রী পদক পাচ্ছে রাবি-রুয়েটের ১২ শিক্ষার্থী

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৭ ৪:৪৩:০২ এএম
রাজশাহী বিশ্ববিদ্যালয়-রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের

রাজশাহী বিশ্ববিদ্যালয়-রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের

রাবি: ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক জন্য মনোনীত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১২ জন শিক্ষার্থী।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০১৭ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। তালিকায় রাবি’র আট জন ও অধিভূক্ত মেডিকেল কলেজের একজনসহ মোট নয় শিক্ষার্থী এবং রুয়েটের তিন শিক্ষার্থীর নাম প্রকাশ করা হয়েছে।

২০১৭ সালের স্বর্ণপদকের জন্য রাবির মনোনীত শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদভূক্ত আরবী বিভাগের ইসাছিন মো. আবুল ফুতুহ, আইন অনুষদভূক্ত আইন বিভাগের নাজমুল হাসান, সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত অর্থনীতি বিভাগের রাশেদ আহমেদ, বিজ্ঞান অনুষদভূক্ত প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের তাসনিম জাহান, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভূক্ত জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের আজমেরী সুলতানা শিমু, ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের মো. শাহা আলী, প্রকৌশল অনুষদভূক্ত ম্যাটারিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মৌমিতা তাসনীম মীম, কৃষি অনুষদভূক্ত ফিসারিজ বিভাগের আমিরুন নিসা, চিকিৎসা অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের শিক্ষার্থী মারভী।

অন্যদিকে, রুয়েটের মনোনীত তিন শিক্ষার্থী হলেন- মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদভূক্ত মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. গোলাম কিবরিয়া, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদভূক্ত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নাহিন উল সাদাদ, সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদভূক্ত সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মেহেদী হাসান।

উল্লেখ্য, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক প্রবর্তন করে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুন ০৭, ২০১৮
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-06-07 04:43:02