ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বুধবার থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে পাঠদান শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
বুধবার থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে পাঠদান শুরু ফাইল ফটো

সিরাজগঞ্জ: পাঠদানের মধ্য দিয়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে।

বুধবার (১৭ এপ্রিল) থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণিতে তিনটি অনুষদের পাঠদান শুরু হবে বলে জানিয়েছেন শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেহেলী লায়লা।

ইউএনও লায়লা বাংলানিউজকে জানান, শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজে স্থাপিত অস্থায়ী ক্যাম্পাসে পাঠদান শুরুর কথা রয়েছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের পাবলিক রিলেশন অফিসার মো. রওশন আলম বাংলানিউজকে জানান, পাঠদানের দিনটিকে স্মরণীয় করে রাখতে ঐতিহাসিক মুজিবনগর দিবসকে বেছে নেয়া হয়েছে। ইতোমধ্যে তিনটি অনুষদে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। অনুষদগুলো হলো রবীন্দ্র অধ্যয়ন বিভাগ, সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগ এবং অর্থনীতি বিভাগ।

প্রসঙ্গত, সিরাজগঞ্জ-শাহজাদপুরবাসীর দীর্ঘ আন্দোলনের ফসল হিসেবে ২০১৫ সালের ৮মে রবীন্দ্র জন্মজয়ন্তীর অনুষ্ঠানে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের ৩৫তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে ২০১৬ সালের ২৬ জুলাই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ বিলটি সংসদে বিল পাশ হয়। শাহজাদপুর উপজেলার বুড়ি পোতাজিয়া মৌজায় রবীন্দ্রনাথেরই রেখে যাওয়া ১০০ একর খাস জমির উপর এ বিশ্ববিদ্যালয় স্থাপনের স্থান নির্ধারণ করা হয়। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি ও পাঠদান কার্যক্রমের মধ্য দিয়ে এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হবে।  

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।