ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

টিএসসি থেকে দোয়েলচত্বরে আন্দোলনকারীরা, টিয়ারশেল নিক্ষেপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
টিএসসি থেকে দোয়েলচত্বরে আন্দোলনকারীরা, টিয়ারশেল নিক্ষেপ ঢাবির দোয়েল চত্বর এলাকায় আন্দোলনকারীদের টিয়ারশেল নিক্ষেপ করছে পুলিশ/ছবি: শাকিল

ঢাকা: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সকালেও মুখোমুখি অবস্থান রয়েছে। তবে আন্দোলনকারীরা শাহবাগের পর টিএসসি এবং সবশেষ খবর পাওয়া পর্যন্ত সকালে দোয়েল চত্বর এলাকায় অবস্থান করছে। সেখানে আন্দোলনরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে সাঁজোয়া যানসহ সব প্রস্তুতি নিয়ে রেখেছে পুলিশ। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে থেমে থেমে টিয়ারশেল ছুড়ছে পুলিশ।

অন্যদিকে শিক্ষার্থীরাও হাতে লাঠিসোঠা নিয়ে তাদের দাবি আদায়ের আন্দোলনের চালিয়ে যাচ্ছেন।

সোমবার (০৯ এপ্রিল) সকালে দোয়েল চত্বর-কার্জন হল এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।

সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, দোয়েল চত্বরসহ বিভিন্ন জায়গায় জায়গায় যানচলা চল বন্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা। পরে দোয়েল চত্বর থেকে শিক্ষার্থীদের পুলিশ হটিয়ে দেয়। এসময় ঢাবির কয়েকজন শিক্ষার্থী বারবার পুলিশকে টিয়ারশেল নিক্ষেপ না করার অনুরোধ করলেও পুলিশ তা শুনেনি। এ সময় কার্জন হলসহ আশপাশের বেশ কয়েকটি এলাকায় পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা দোয়েল চত্বর ছেড়ে চলে গেলে এলাকাটিতে পুলিশ আবার যানচলাচলের জন্য খুলে দেয়।

কোটা সংস্কারের দাবিতে রোববার দুপুর থেকে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। যা পরে সংঘর্ষে রূপ নেয়। মধ্যরাত পর্যন্ত থেমে থেমে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে দেড় শতাধিক শিক্ষার্থী আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে দুজনকে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৫৩ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
এমএসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।