ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষা প্রসারে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
শিক্ষা প্রসারে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে প্রধান অতিথির বক্তব্যা রাখেন র‌্যাব-৬ এর পরিচালক অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম

খুলনা: র‌্যাব-৬ এর পরিচালক অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম বলেছেন, শিক্ষার গুণগত মান উন্নয়ন ও শিক্ষা প্রসারে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

শুক্রবার (২৩ মার্চ) দুপুরে কাজী ফাউন্ডেশন পরিচালিত খুলনার হাবিব লাইলী স্কুলের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাবিব লাইলী স্কুলের পরিবেশ এবং ধারাবাহিক সাফল্যের ভূয়সী প্রশংসা করে সমাজের বিত্তবান মানুষরা যাতে এ ধরনের প্রতিষ্ঠান তৈরিতে এগিয়ে আসেন সে বিষয়ে সবার প্রতি আহ্বান জানান ডিআইজি।

প্রতিষ্ঠানটির যাতায়াতের দুই পার্শ্বের রাস্তা যথেষ্ট চওড়া বা সিটি করপোরেশন ও কেডিএ’র নিয়মনীতি অনুযায়ী নেই জানিয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ভবিষ্যতে এলাকাবাসীর স্বার্থে বিশেষত: ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও অন্যান্য যানবাহনের যাতায়াতের সুবিধার্থে  রাস্তাগুলো সিটি করপোরেশনের নিয়মনীতি অনুযায়ী কমপক্ষে ১২ ফুট চওড়া করার জন্য সহযোগিতা করতে এলাকাবাসী, কেডিএ ও সিটি করপোরেশনের প্রতি আহ্বান জানান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কাজী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা হাবিব লাইলী স্কুলের সভাপতি কাজী আরিফুররহমান রুমি।

বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের নেতা ও খুলনা সিটি করপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র আজমল আহমেদ তপন, সেক্টর কমান্ডারস ফোরাম ১৯৭১ এর চেয়ারম্যান আবুল কালাম আজাদ, গ্লোবাল খুলনার আহ্বায়ক ও জাপান থেকে প্রকাশিত পত্রিকা নিহন বাংলার উপদেষ্টা সম্পাদক শাহ মামুনুর রহমান তুহিন ও পল্লিমঙ্গল স্কুলের প্রধান শিক্ষক  মো. রফিকুল ইসলাম।

বক্তৃতা শেষে ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট এবং বার্ষিক পরীক্ষায় ভালো ফলাফলের জন্য পুরস্কার বিতরণ করা হয়।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনায় ছিলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী তৌফিকুর রহমান ইমন, জুনিয়র শিক্ষিকা নুসরাত জাহান ও শিক্ষক গাজী মাসুম রহমান।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
এমআরএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।