[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

প্রবীণ-নবীনদের মিলনমেলায় শিল্পী আজাদকে স্মরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১০ ৬:০৪:২৩ এএম
নানা আয়োজনে শিল্পী এসএএইচ আজাদকে স্মরণ করলেন শিক্ষার্থী ও শিক্ষকরা/ছবি: বাংলানিউজ

নানা আয়োজনে শিল্পী এসএএইচ আজাদকে স্মরণ করলেন শিক্ষার্থী ও শিক্ষকরা/ছবি: বাংলানিউজ

রাজশাহী: নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রয়াত অধ্যক্ষ শিল্পী এসএএইচ আজাদ ও প্রভাষক নাজনীন আখতার লতাকে স্মরণ করলেন কলেজের প্রবীণ ও নবীন শিক্ষার্থী ও শিক্ষকরা।

এসময় মহাবিদ্যালয়ের শিক্ষার্থীদের মিলনমেলায় তাদের আদর্শে শিল্পীমন প্রস্ফুটিত করার প্রত্যয় ব্যক্ত করেন শিক্ষার্থী ও শিক্ষকরা।

মিলনমেলার পাশাপাশি কলেজের উদ্যোগে শনিবার (১০ মার্চ) প্রয়াত অধ্যক্ষ ও শিক্ষক স্মরণে আলোচনা ও দোয়া মাহফিলও অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে দিনভর কলেজ প্রাঙ্গণে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে কলেজটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এসএএইচ আজাদ ও প্রতিষ্ঠকালীন প্রভাষক নাজনীন আখতার লতাকে শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের সার্বিক সহযোগীতায় প্রাক্তন শিক্ষার্থীরা এ অনুষ্ঠানের আয়োজন করে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রফেসর ড. এসএম জাহিদ হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) রেজাউল ইসলাম।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের শিক্ষক হারুন অর রশিদ, রেফাজ উদ্দিন, আব্দুস সাত্তার, নারগির পারভিস সোমাসহ কলেজটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী স্মৃতি চারণে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa