[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

জবিতে ২ লাখে ভর্তি, ৪ শিক্ষার্থী থানায়

জবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৬ ১০:৩৩:৪৫ এএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৭-১৮ ভর্তি সেশনে ২ লাখ টাকার বিনিময়ে প্রক্সি দিযে ভর্তি হওয়ায় ৩ জনকে কোতোয়ালী থানায় সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ নিয়ে এখন পর্যন্ত ৪ জনকে প্রক্সিতে জড়িত থাকায় থানায় সোপর্দ করেছে প্রশাসন।

আটকেরা হলেন- দিনাজপুর জেলার বীরগঞ্জের রাজু আহমেদ (লোক প্রশাসন), রংপুর কোতয়ালী থানার মো. আশিকুর রহমান (রাষ্ট্রবিজ্ঞান) ও ব্রাহ্মণবাড়ীয়ার বাঞ্ছরামপুরের কালাম আহমেদ (ভূমি আইন ও ব্যবস্থাপনা)।

মঙ্গলবার (৬ মার্চ) বিকেলে এদের পুলিশে হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১৭-১৮ সেশনের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় রাজু আহমেদ, মো. আশিকুর রহমান, কালাম আহমেদকে ২ লাখ টাকার বিনিময়ে প্রক্সি দিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করে দেওয়ার অফার দেয় সাইদ নামের একজন। 

আটকদের ভাষ্যমতে, সাইদের বাড়ি ঠাকুরগাঁও এবং তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র। তবে তাদের কথার তাৎক্ষণিক কোনো সত্যতা পাওয়া যায়নি। এদিকে তিনজনই নিয়মিত ক্লাস, পরীক্ষায় অংশ নিয়ে আসছিলেন। পরবর্তীতে আইডি কার্ড করার সময় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা ও আইটি শাখার কাছে ছবির গরমিল পাওয়া যায়। আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে তারা প্রক্সির কথা স্বীকার করেন। পরে তাদের মোবাইল ও মূল সনদপত্র জব্দ করে বিশ্ববিদ্যালয়। পরে তাদের কোতয়ালী থানায় মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। 

এদিকে গত রোববার এলিন শেখ (লোক প্রশাসন) নামের এক শিক্ষার্থীকে আটক করে কোতয়ালী থানায় সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করায় তিন শিক্ষার্থীকে কোতোয়ালী থানায় মামলা করে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

বিষয়টি জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বাংলানিউজকে জানান, আমাদের কাছে এখনও তিনজন শিক্ষার্থী এসে পৌঁছায়নি। তবে প্রক্টরের সঙ্গে তিনজনের ব্যাপারে কথা হয়েছে। 

আপনাদের পরবর্তী পদক্ষেপ কি জানতে চাইলে তিনি বলেন, যেহেতু মামলা হয়েছে তাই তাদের কোর্টে চালান দিতে হবে। সেখান থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হতে পারে। এছাড়া এলিন শেখকে দুইদিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৮
কেডি/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa