ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইউবির অবৈধ ক্যাম্পাস বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, মার্চ ৬, ২০১৮
এইউবির অবৈধ ক্যাম্পাস বন্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি

ঢাকা: আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির (এইউবি) মূল ক্যাম্পাস ছাড়া সব অবৈধ ক্যাম্পাস বন্ধ বা উচ্ছেদ এবং অবৈধভাবে ক্যাম্পাস পরিচালনাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিশ্ববিদ্যালয়টির মূল ক্যাম্পাস (৫৪/১ প্রগতি সরণি, বারিধারা-নর্দ্দা, ঢাকা-১২১২) ছাড়া বাকিগুলোর বন্ধে শিক্ষা মন্ত্রণালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে।
 
মঙ্গলবার (৬ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবকে পাঠানো শিক্ষা মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, হাইকোর্ট ডিভিশনের রায় অনুযায়ী, আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির মূল ক্যাম্পাস ৫৪/১ প্রগতি সরণি, বারিধারা-নর্দ্দা, ঢাকা-১২১২ ছাড়া সব অবৈধ ক্যাম্পাস বন্ধ/উচ্ছেদ এবং অবৈধভাবে ক্যাম্পাস পরিচালনাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হলো।


 
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখা থেকে উপ-সচিব জিন্নাত রেহানা স্বাক্ষরিত চিঠির অনুলিপি অবগতি ও কার্যার্থে মহাপুলিশ পরিদর্শক, ইউজিসি চেয়ারম্যান, র‌্যাব মহাপরিচালক, ঢাকা মহানগর পুলিশ কমিশনারকেও পাঠানো হয়েছে।
 
চিঠির একটি অনুলিপি বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রারকেও পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 
ইউজিসি সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়টি ফার্মগেট, নয়াপল্টন, ধানমন্ডি, তেজগাঁও, তোপখানা রোড, মিরপুর-১, উত্তরা, যাত্রাবাড়ী, গুলশান বাড্ডা লিংক রোড, বনানী, রায়সাহেব বাজার, মিরপুরের কাজীপাড়া, গাজীপুর, বগুড়া, রাজশাহীতে অবৈধ ক্যাম্পাস পরিচালনা করছিল। এছাড়াও বিশ্ববিদ্যালয়টি ইউজিসির অজানায় আরো অবৈধ ক্যাম্পাস পরিচালনা করে থাকতে পারে বলে ইউজিসির চিঠিতে উল্লেখ করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৮
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ