[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

জাবি শিক্ষক সমিতির সভাপতি নূরুল, সাধারণ সম্পাদক বশির

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৬ ১০:২৭:৫৬ এএম
জাবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক। ছবি: বাংলানিউজ

জাবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ‘শিক্ষক সমিতি-২০১৮’ নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. নূরুল আলম। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ। নির্বাচনে ভিসিপন্থী প্যানেল থেকে তারা নির্বাচিত হয়েছেন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি)  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক একেএম আবুল কালাম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে বর্তমান ভিসি অধ্যাপক ফারজানা ইসলামপন্থি প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শে শিক্ষক পরিষদ’ ৮টি পদে জয়লাভ করে সংখ্যাগরিষ্ঠতা লাভ করে।

অন্যদিকে সাবেক উপাচার্য শরীফ এনামুল কবিরপন্থী প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক সমাজ’ ৭টি পদে জয়লাভ করে।

ভিসিপন্থী প্যানেল থেকে নির্বাচিত বাকিরা হলেন, সহ-সভাপতি পদে অধ্যাপক রাশেদা আখতার, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক মো. নুহু আলম, সদস্য পদে অধ্যাপক মো. মোতাহার হোসেন, অধ্যাপক সৈয়দ ফাহলিজা বেগম, সহকারী অধ্যাপক আব্দুল মান্নান ও অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী।

অপরদিকে শরীফ এনামুলপন্থী প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন, যুগ্মসম্পাদক পদে সহযোগী অধ্যাপক মো. আওলাদ হোসেন, সদস্য পদে সহযোগী অধ্যাপক মো. ছায়েদুর রহমান, সহযোগী অধ্যাপক মো. এজহারুল ইসলাম, অধ্যাপক মো. শাহেদুর রশিদ, সহকারী অধ্যাপক মো. সাব্বির আলম, সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন ও অধ্যাপক মো. সৈয়দ হাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ২৬ ফেব্রুয়ারি, ২০১৮
এনএইচটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa