ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ান ডিবেটিং ক্লাব

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
ঢাবিতে বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ান ডিবেটিং ক্লাব মাস্টার দা সূর্য সেন হল প্রাঙ্গণে আয়োজিত বিতর্ক উৎসব অনুষ্ঠান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১০ম সূর্য সেন হল বিতক উৎসব ২০১৭ এর সূর্য সেন চ্যাম্পিয়ান হয়েছে বিশ্ববিদ্যালয়ের স্যার এফ রহমান হল ডিবেটিং ক্লাব। রানার্স আপ হয়েছে বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের বিতর্ক সংগঠন হাউজ অব ডিবেটরস।

শনিবার (১৮ নভেম্বর) রাতে মাস্টার দা সূর্য সেন হল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  

‘বিপ্লবে দ্রোহে কাটুক অমানিশা’ এ স্লোগানকে সামনে রেখে সূর্য সেন হল বিতর্ক ধারা এই উৎসবের আয়োজন করে।

এ সময় উপস্থিত ছিলন- হল প্রাধ্যক্ষ ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। এতে কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ান হয় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ রানার্স আপ বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ কলেজ।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান যুক্তি ও মুক্তবুদ্ধির চর্চার মাধ্যমে বেড়ে উঠা মানুষ। তার ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ পড়লেই বুঝা যায় তিনি ভিন্নমতের মানুষদের ধারণ করতে পেরেছিলেন। বিতর্ক চর্চার মাধ্যমে আজকের ছাত্র নেতৃবৃন্দদেরও বঙ্গবন্ধুর সেই গুণ ধারণ করতে হবে।

বিতর্ক ধারার সভাপতি রাকিবুল ইকবাল জিসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠারে আরও উপস্থিত ছিলেন- বিতর্ক ধারার মডারেটর ও সূর্য সেন হলের আবসিক শিক্ষক মোহাম্মদ আব্দুল মোমেন মিল্টন, ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি সৈয়দ আশিক, ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসান, ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি আবদুল্লাহ বিন মুন্সী, সূর্য সেন হল শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম সরোয়ার ও সাধারণ সম্পাদক নাহিদ হাসান শাহিন।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।