ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
খুবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ সম্পন্ন

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে অনুষ্ঠিত তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা শেষ হয়েছে।

সর্বশেষ ‘এ’ ইউনিটের ফলাফল মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে প্রকাশ করা হয়েছে। এর আগে ‘বি’ এবং ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়।

সদ্য প্রকাশিত ‘এ’ ইউনিটের ফলাফলসহ অন্যান্য ইউনিটের বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

এছাড়া প্রকাশিত ফলাফল অনুযায়ী সকল ইউনিটের ভর্তির তারিখ ঘোষণা করা হয়েছে। তবে ‘এ’ ইউনিটের ভর্তির তারিখ পরিবর্তন করা হয়েছে। ‘এ’ ইউনিটে (বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুল) ভর্তির পরিবর্তিত নতুন তারিখ অনুযায়ী ২২ নভেম্বর সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মেধা তালিকা থেকে ভর্তি করা হবে। ভর্তির স্থান ডিন অফিস, বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল (ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবন)।

‘এ’ ইউনিটে ২৩ নভেম্বর প্রথম অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তির জন্য নাম নিবন্ধন (বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুল) সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এবং ঐ একইদিন দুপুর ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত প্রথম অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি করা হবে। ভর্তির স্থান ডিন অফিস, জীব বিজ্ঞান স্কুল (আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবন)।

‘বি’ ইউনিটে মেধা তালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন ও ভর্তির তারিখ আগামী ২৮ নভেম্বর। এদিন সকাল ৯.৩০ মিনিট থেকে দুপুর ১২ টা পর্যন্ত মেধা তালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন এবং ঐ একইদিন দুপুর ১২.৩০ মিনিট থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভর্তি করা হবে। এছাড়া প্রথম অপেক্ষমাণ তালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন ৩০ নভেম্বর সকাল ৯.৩০ মিনিট থেকে দুপুর ১২ টা পর্যন্ত এবং ঐ একইদিন দুপুর ১২.৩০ মিনিট থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভর্তি করা হবে।

‘সি’ ইউনিটে মেধা তালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন ও ভর্তির তারিখ ২৬ এবং ২৭ নভেম্বর সকাল ১০.০০ টা থেকে বিকেল ৩.০০ টা পর্যন্ত। প্রথম অপেক্ষমাণ তালিকা (কোটাসহ) থেকে নিবন্ধন  ৩ ডিসেম্বর সকাল ৯ টা থেকে সকাল ১১.৩০ মিনিট পর্যন্ত এবং ঐ একইদিন সকাল ১১.৩০ মিনিট থেকে বিকেল ৩.৩০ মিনিট পর্যন্ত ভর্তি করা হবে।

খুবি জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান  এসব তথ্য জানান। উল্লেখ্য, নির্ধারিত তারিখ ও সময়ে নিবন্ধন ও ভর্তি প্রক্রিয়ায় উপস্থিত হতে না পারলে পরবর্তীতে ভর্তির ব্যাপারে প্রার্থীর কোনো দাবি গ্রহণযোগ্য হবে না। এ সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলী বিশ্ববিদ্যালয় ওয়েব সাইট www.ku.ac.bd এ পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা,  নভেম্বর ১৪, ২০১৭
এমআরএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।