ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

রুয়েটে কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১২ ৮:১০:১৪ এএম
রুয়েটে কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্স সমাপ্ত, ছবি: বাংলানিউজ

রুয়েটে কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্স সমাপ্ত, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) 'বেসিক কনসেপ্ট অব কম্পিউটার নেটায়ার্কিং' শীর্ষক প্রথম ব্যাচের প্রশিক্ষণ কোর্স সাফল্যের সঙ্গে সম্পন্ন হয়েছে।

রোববার (১২ নভেম্বর) দুপুরে কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারে এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন রুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডিন ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মো. আব্দুল আলীম এবং আইআইসিটির পরিচালক প্রফেসর ড. মো. শহীদ উজ জামান।

সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক প্রফেসর ড. বশির আহমেদ।

রুয়েটের বিভিন্ন বিভাগ, শাখা ও হলে কর্মরত ১৬ জন কম্পিউটার অপারেটর ও ডাটা প্রসেসর এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন। এ প্রশিক্ষণ কোর্সে অংশ নেওয়ার মাধ্যমে প্রশিক্ষণার্থীরা কম্পিউটার নেটওয়ার্কিং সম্পর্কে হাত-কলমে জ্ঞান ও দক্ষতা অর্জন করেন।

কোর্সটি পরিচালনা করেন সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট বিমলেন্দু শেখর সরকার, সিস্টেম অ্যানালিস্ট সৈয়দ মোস্তফা কামাল ও প্রোগ্রামার এমদাদুল হক।

কোর্সটি সমম্বয়ে ছিলেন কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক প্রফেসর ড. বশির আহমেদ।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এসএস/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-11-12 08:10:14