[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

জাবি মেডিকেলের নষ্ট ওষুধ পুড়িয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১০ ১:২০:২০ পিএম
জাবি মেডিকেলের নষ্ট ওষুধ পুড়িয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

জাবি মেডিকেলের নষ্ট ওষুধ পুড়িয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ড্যামেজ বা নষ্ট ওষুধ সরবরাহ করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভাঙচুর ও স্টোরে থাকা ওষুধ পুড়িয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

শুক্রবার (১০ নভেম্বর) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১০টার দিকে আলবেরুনী হলের কয়েকজন শিক্ষার্থী অসুস্থতা বোধ করায় ওষুধ নিতে মেডিকেল সেন্টারে আসে। ওষুধ নিয়ে হলে ফিরে দেখে সব ওষুধ বাইরে মেয়াদ থাকা সত্ত্বেও ভিতরে ড্যামেজ। ওষুধগুলো নিম্নমানের কোম্পানির। পরে বিক্ষুদ্ধ হয়ে ওই হলের ৩০-৪০ জন শিক্ষার্থী মেডিকেল সেন্টারে এসে ড্যামেজ ওষুধ দেওয়ার কারণ জানতে চায়। 

জাবি মেডিকেলের নষ্ট ওষুধ এসময় মেডিকেলের স্টোরে অধিকাংশ ওষুধ ড্যামেজ পেয়ে তারা স্টোর ও মেডিকেলের কয়েকটি গ্লাস ভাঙচুর করে। একই সঙ্গে স্টোর থেকে ড্যামেজ ওষুধ বের করে আগুন দিয়ে জ্বালিয়ে দেয় শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছ থেকে সঠিক কোনো উত্তর না পাওয়া পর্যন্ত তারা হলে ফিরবেন না বলে জানান। পরে প্রক্টরের আশ্বাসের ভিত্তিতে তারা হলে ফিরেছেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. শরিফ হোসেন বলেন, আমরা শিক্ষার্থীদের থামানোর করার চেষ্টা করছি। একই সঙ্গে বিষয়টি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে জানিয়েছি। সকালে বিষয়টি নিয়ে মিটিং করে সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ০০১৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa