ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
জবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদ ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদ অন্তর্ভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও এর বাইরের মোট ২৭টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা শুরু হয়েছে।

এবার বিজ্ঞান অনুষদ ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদ অন্তর্ভুক্ত ‘এ’ ইউনিটের ৭৯৭টি আসনের বিপরীতে ৫৯ হাজার ৪৩৩ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৭৫ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন।

এদিকে, ভর্তি পরীক্ষায় যেকোন ধরনের অনিয়ম ঠেকাতে পূর্বের পরীক্ষাগুলোর ন্যায়ে আজও কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে জবি প্রশাসন। এছাড়া পরীক্ষার্থীরা যেন কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে না পারে সেদিকেও সতর্ক দৃষ্টি রেখেছে দায়িত্বরত শিক্ষক ও ভলান্টিয়াররা।

ভর্তি পরীক্ষা দিতে আগত শিক্ষার্থীদের সাহায্যে কেন্দ্রের ভেতরে সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখতে কাজ করছেন রোভার স্কাউট, বিএনসিসি সদস্যরা। এ ছাড়াও বিভিন্ন জেলা ও উপজেলা ছাত্র কল্যাণের ব্যানারে তথ্যসেবা কেন্দ্র খোলা হয়েছে। যেখানে থেকে পরীক্ষার্থীদের তথ্য সহায়তা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
ডিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ