ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

১২ অক্টোবরের শিক্ষা সমাবেশে প্রধান অতিথি শেখ হাসিনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
১২ অক্টোবরের শিক্ষা সমাবেশে প্রধান অতিথি শেখ হাসিনা

ঢাকা: ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ’ স্লোগান নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সমাবেশ আগ‍ামী ১২ অক্টোবর। এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এই সমাবেশে নীতি-নির্ধারণী ভাষণসহ ১১টি স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন শেখ হাসিনা।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি নগর কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ এ তথ্য জানান।

প্রকল্প ও স্থাপনগুলো হচ্ছে-মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট, ‘স্বাধীনতা’ ম্যুরাল ১৯৫২-১৯৭১, ১৪-তলা ডরমিটরি ভবন, ৭-তলা আইসিটি ভবন, ৬-তলা সিনেট ভবন, ১০-তলা কর্মকর্তা ভবন, ১০-তলা কর্মচারী ভবন, বরিশাল আঞ্চলিক কেন্দ্র, রংপুর আঞ্চলিক কেন্দ্র, চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্র ও কলেজ শিক্ষা উন্নয়ন প্রকল্প।  

সংবাদ সম্মেলনে ২০১৬ সালের জন্য কলেজ পারফরমেন্স র‌্যাংকিং-এর ফলাফল ঘোষণা করা হয়। শিক্ষা সমাবেশে সর্বোচ্চ স্কোরধারী ৭টি সেরা কলেজকে পুরস্কৃত করা হবে।  

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  

আগামী ২১ অক্টোবর জাতীয় বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে বলেও উপাচার্য জানান।
 
সংবাদ সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু, প্রো-উপাচার্য ড. মো. মশিউর রহমান ও কোষাধ্যক্ষ প্রফেসর মো. নোমান উর রশীদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৭
আরআর
 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad