bangla news

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করছেন শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-২৬ ৯:৫১:৪১ এএম
সিলেটের মুরারী চাঁদ কলেজে নির্মিতব্য ১০তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেটের মুরারী চাঁদ কলেজে নির্মিতব্য ১০তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে একাত্তরে পরাজিত দোসররা তার স্বপ্ন নস্যাৎ করেছিলো বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে সমৃদ্ধশালী সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশকে এগিয়ে নেওয়ার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ করছে।

শনিবার (২৬ আগস্ট) বিকেলে সিলেটের ঐতিহ্যবাহী মুরারী চাঁদ কলেজে নির্মিতব্য ১০তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর পরিচালিত পথে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মাধ্যমেই তার প্রতি সবচেয়ে বেশি শ্রদ্ধা নিবেদন করা সম্ভব। সরকার দেশের শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ব্যাপক কাজ করছে। দেশের শিক্ষা ব্যবস্থায় সংস্কারের মাধ্যমে আধুনিক শিক্ষার বিস্তার ঘটিয়েছে।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে কলেজের সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের দাবি জানান। তাদের আশ্বস্ত করে শিক্ষামন্ত্রী বলেন, কলেজ কর্তৃপক্ষ উদ্যোগ নিলে তা বাস্তবায়ন করা হবে।

এরআগে অনুষ্ঠানের শুরুতে কলেজ শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষামন্ত্রী ও অতিথিরা।

এমসি কলেজের ১০তলা এ ভবনটি নির্মাণে খরচ হবে প্রায় সাড়ে ১৩ কোটি টাকা। ইতোমধ্যে শিক্ষা প্রকৌশল অধিদফতর ভবনের নির্মাণ কাজ শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
এনইউ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   শেখ হাসিনা বঙ্গবন্ধু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-08-26 09:51:41