ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

৬ লাখ টাকার ত্রাণ নিয়ে দিনাজপুরের পথে ঢাবি শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
৬ লাখ টাকার ত্রাণ নিয়ে দিনাজপুরের পথে ঢাবি শিক্ষার্থীরা অর্থ সংগ্রহের স্বেচ্ছাসেবীরা একসঙ্গে। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সাড়ে ছয় লাখ টাকা মূল্যের ত্রাণ নিয়ে বন্যাকবলিত দিনাজপুরের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যায় ঢাকা থেকে রওয়ানা হয়েছেন তারা। বৃহস্পতিবার (২৪ আগস্ট) জেলার বন্যাকবলিতদের মাঝে এই ত্রাণ বিতরণ করা হবে।

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সবচেয়ে বড় গ্রুপ ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’র উদ্যোগে এই ত্রাণ সংগ্রহ করা হয়।

গ্রুপের অ্যাডমিন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাদমান শাকিল বাংলানিউজকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের যেকোনো সমস্যায় এগিয়ে এসেছে। তেমনি এবারের ভয়াবহ বন্যায় আমরা অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

সাদমান জানান, রাস্তা-মোড়ে সংগ্রহের প্রথম দিনেই ওঠে ৩২ হাজার ৭০০ টাকা। এরকম সাড়া পেয়ে দ্বিগুণ আগ্রহে স্বেচ্ছাসেবীরা পরের দিনও টাকা তুলতে বক্স হাতে বেরিয়ে পড়েন। দ্বিতীয় দিনে সংগ্রহ হয় প্রায় ৭৩ হাজার টাকা। এভাবে একটানা পাঁচ দিন রাস্তায় রাস্তায় ঘুরে শিক্ষার্থীরা সংগ্রহ করেন ৩ লাখ ৪৫ হাজার টাকা।  

এছাড়া বিকাশ-রকেট এবং ব্যাংক অ্যাকাউন্ট মিলিয়ে মোট জমা হয় ৫ লাখ ৯৮ হাজার ৭শ’ ৭৩ টাকা। মাত্র ৬ দিনে এই অর্থ সংগ্রহ করে উৎফুল্ল স্বেচ্ছাসেবীরা। বুধবারের (২৩ আগস্ট) সংগ্রহ যোগ হয়ে এই অংক সাড়ে ৬ লাখ ছাড়িয়েছে।
 
সাদমান শাকিল জানান, বৃহস্পতিবার দিনাজপুরের খানসামা, কাহারোল ও বিরল উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করবে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার। ত্রাণ সংগ্রহের টাকা দিয়ে প্রতি পরিবারের জন্য ৬০০ টাকা মূল্যের প্রয়োজনীয় খাদ্য এবং ওষুধ বিতরণ করবেন তারা।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।