bangla news

শেখ হাসিনার কৃষির প্রতি ভালোবাসা বঙ্গবন্ধুর কাছ থেকে 

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-২০ ১২:০৯:৩৪ পিএম
প্রধান অতিথির বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী/ছবি: বাংলানিউজ

প্রধান অতিথির বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী/ছবি: বাংলানিউজ

ঢাকা: শেখ হাসিনা এখন প্রধানমন্ত্রী। দেশের জন্য ও দেশের মানুষের জন্য কাজ করায় প্রতিনিয়ত মৃত্যু তাকে হাতছানি দেয়। কৃষি ও কৃষি বিজ্ঞানীদের প্রতি শেখ হাসিনার অগাধ ভালোবাসা। কৃষি বিকাশের জন্য এ ভালোবাসা তিনি পেয়েছেন উত্তরাধিকার সূত্রে জাতির জনকের কাছ থেকে।

রোববার (২০ আগস্ট) সন্ধ্যায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী একথা বলেন। 

স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের মহাসচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, জিয়াউর রহমান বেঁচে থাকলে তিনিই হতেন বঙ্গবন্ধু হত্যার প্রধান আসামি। তার পথেই হাঁটছেন তার সহধর্মিণী খালেদা জিয়া। বঙ্গবন্ধুর হত্যাকারীদের পরবর্তীতে বিভিন্নভাবে পুরস্কৃত করেছেন তিনি।

এ হত্যাকাণ্ডে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত তাদের চিহ্নিত করে জনসম্মুখে আনার জন্য একটি স্বাধীন তদন্ত সেল গঠন করার দাবি জানান নাছিম।

কৃষিবিদ ইনস্টিটিউশনের সভাপতি কৃষিবিদ এ এম সালেহ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে একটি আদর্শকে হত্যার চেষ্টা করা হয়েছিল। স্বাধীনতা যুদ্ধের বিরোধিতাকারীরাই দেশের ভিতরে-বাইরে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। যারা মুক্তিযুদ্ধের সময় ষড়যন্ত্র করেছে তারা এখনও সক্রিয়। এসব দুষ্কৃতিকারীদের শিকড় থেকে উৎপাটন করতে না পারলে ১৫ আগস্ট ও ২১ আগস্টের মতো ষড়যন্ত্র বন্ধ হবে না। 

সভাপতির বক্তব্যে সাবেক খাদ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিবিদ ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, বঙ্গবন্ধু যে অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার অঙ্গীকার নিয়ে রাজনীতি শুরু করেছিলেন উত্তরোত্তর তার এ নীতি আরও প্রকট হয়। এ সময় তিনি আরও বলেন বাংলাদেশ আওয়ামী লীগ কখনও কোনো চোরাগলি দিয়ে ক্ষমতায় আসেনি। জনগণের সমর্থন নিয়েই আমরা ক্ষমতায় এসেছি। 

সভায় আমন্ত্রিত অতিথিদের বক্তব্য শেষে জাতীয় শোক দিবসের সংকলন ‘কালজয়ী’র মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব কৃষিবিদ মো. খায়রুল আলম প্রিন্সের সঞ্চালনায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৌতম বুদ্ধ দাস, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য কৃষিবিদ সাইদুল হক চৌধুরী, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী, বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানের কৃষিবিজ্ঞানীসহ অন্যরা। 

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   শেখ হাসিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-08-20 12:09:34