ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবির সেই শিক্ষককে ফেসবুকে হুমকি ছাত্রলীগকর্মীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
কুবির সেই শিক্ষককে ফেসবুকে হুমকি ছাত্রলীগকর্মীর ফেসবুক পেজ ও জিডির কাগজ

কুমিল্লা: জাতীয় শোক দিবসে ক্লাস নেওয়ার অভিযোগ তুলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দাবির তিনদিনের মাথায় কোনো রকম তদন্ত ছাড়াই এক মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মাহবুবুল হক ভুঁইয়াকে। এবার ওই শিক্ষককে ফেসবুকে হুমকি দিয়েছেন এক ছাত্রলীগকর্মী। এ অভিযোগে থানায় সাধারণ ডায়েরি করেছেন ওই শিক্ষক।

শুক্রবার (১৮ আগস্ট) রাত ১২টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান মাহবুবুল হক ভুঁইয়া বাদী হয়ে সদর দক্ষিণ থানায় এ সাধারণ ডায়েরি করেন।

গত ১৬ আগস্ট ছাত্রলীগকর্মী ও নৃবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী সাদ ইবনে সাইদ তার ব্যক্তিগত ফেসবুক পেজে হুমকি দেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষক।

সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়, সাদ ইবন সাইদ সাদ তার ব্যক্তিগত ফেসবুক পেজে স্ট্যাটাসে লেখেন ‘ইলিয়াস হোসেন সবুজ’ ভাইয়ের হুকুম এর অপেক্ষায়, ভাইয়ের দয়াতে আজকের মতো বেঁচে গেলো আলবদর তারেক মাস্টার। আর একটা রাত পেলো দেশদ্রোহীটা শান্তিতে ঘুমাতে। কিন্তু কালকে??? কি হবে রে তোর???’

তার দেওয়া এ স্ট্যাটাসটি শাখা ছাত্রলীগের ১৩জন নেতাকর্মীকে ট্যাগ করা হয়েছে।

এদিকে এ স্ট্যাটাস নিয়ে মাহবুবুল হক ভুঁইয়া নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে বাংলানিউজকে জানান, এটা গোপনে নয়, ফেসবুকে প্রকাশ্যে আমাকে হুমকি দিয়েছে। আমি জীবননাশের হুমকিতে আছি। রাতেই থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি করেছি।

এ বিষয়ে সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ওই শিক্ষক একটি সাধারণ ডায়েরি করেছেন। কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোরশেদুল আলম চৌধুরীকে বিষয়টি তদন্ত করে আইনত ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে মাহবুবুল হক ভূঁইয়া ক্লাস নিয়েছেন এমন অভিযোগ তুলে তার বহিষ্কারের দাবিতে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফকে স্মারকলিপি ও বিক্ষোভের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার ওই শিক্ষককে বাধ্যতামূলক ছুটিতে পাঠায় প্রশাসন। একইসঙ্গে ৪ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।