bangla news

রাবিতে ভর্তি আবেদন শুরু ‌১০ সেপ্টেম্বর

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৭ ১০:৩৩:০৭ এএম
রাজশাহী বিশ্ববিদ্যালয় লোগো

রাজশাহী বিশ্ববিদ্যালয় লোগো

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন প্রক্রিয়া শুরু হবে ১০ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে। এবারের পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণের সুযোগ পাচ্ছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, রাবিতে ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণের সুযোগ আবার চালু করা হয়েছে। ২০১৬ ও ২০১৭ সালে উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা এবারের পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে।

তিনি আরও জানান, ভর্তি পরীক্ষায় আবেদন প্রক্রিয়া ১০ সেপ্টেম্বর দুপুর ১২টা থেকে শুরু হয়ে ২৪ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা হিসেবে মানবিক বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ন্যূনতম ৩.০০ পয়েন্টসহ মোট ৭.০০ পয়েন্ট (চতুর্থ বিষয়সহ) থাকতে হবে। এছাড়া বাণিজ্য বিভাগের ভর্তিচ্ছুদের ক্ষেত্রে  ন্যূনতম ৩.৫০ পয়েন্টসহ মোট ৭.৫০ (চতুর্থ বিষয়সহ) এবং বিজ্ঞান বিভাগের ক্ষেত্রে ন্যূনতম ৩.৫০ পয়েন্টসহ মোট ৮ পয়েন্ট (চতুর্থ বিষয়সহ) থাকতে হবে।

এর আগে ২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার অংশগ্রহণের সুযোগ বন্ধ ঘোষণা করা হয়। বর্তমান প্রশাসন দায়িত্বে আসার পর আবার চালুর প্রস্তাবনা দেয়া হয়। প্রস্তাবনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দ্বিতীয়বার ভর্তিপরীক্ষা চালুর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হলো।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-08-17 10:33:07