ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহী বোর্ডের সেরা ২০ কলেজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪
রাজশাহী বোর্ডের সেরা ২০ কলেজ

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এবারের এইচএসসি পরীক্ষায় সেরা ২০ কলেজের মধ্যে শীর্ষে রয়েছে রাজশাহী কলেজ। কলেজটি গত বছরের ফলাফলের ধারাবাহিকতা ধরে রেখেছে।

সেরা ২০ কলেজের মধ্যে রাজশাহী মহানগরসহ জেলার সাতটি কলেজ রয়েছে।

এছাড়া বগুড়া ও পাবনার ৪টি, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, সিরাজগঞ্জে ও নাটোরের একটি করে কলেজ রাজশাহী শিক্ষা বোর্ডের সেরা ২০’র তালিকার মধ্যে আছে।

দ্বিতীয় অবস্থানে রয়েছে পাবনা ক্যাডেট কলেজ, রাজশাহী ক্যাডেট কলেজ ও জয়পুরহাট গার্লস ক্যাডেট। তৃতীয় হয়েছে বগুড়ার গভর্নমেন্ট এএইচ কলেজ, চতুর্থ হয়েছে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, পঞ্চম রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ, ষষ্ঠ নাটোর কাদিরাবাদ ক্যান্টনমেন্ট সাপার কলেজ, সপ্তম সিরাজগঞ্জ সরকারি কলেজ, অষ্টম পাবনা শহীদ বুলবুল সরকারি কলেজ, নবম বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ান স্কুল অ্যান্ড কলেজ ও ১০ম সিরাজগঞ্জের উল্লাপাড়া বিজ্ঞান কলেজ।

১১তম স্থানে রয়েছে বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ, ১২তম রাজশাহী সরকারি সিটি কলেজ, ১৩তম নওগাঁ সরকারি কলেজ, ১৪তম রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল, ১৫তম চাপাইনবাবগঞ্জ সরকারি কলেজ, ১৬তম পাবনা আল হেরা একাডেমি স্কুল অ্যান্ড কলেজ, ১৭তম স্থানে রয়েছে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, ১৮তম রাজশাহী সরকারি মহিলা কলেজ, ১৯তম রাজশাহী সরকারি কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ এবং ২০তম স্থানে রয়েছে পাবনা সরকারি মহিলা কলেজ।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad