ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

লিবিয়া থেকে পরীক্ষার্থী ১, পাস শতভাগ!

মাজেদুল নয়ন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪
লিবিয়া থেকে পরীক্ষার্থী ১, পাস শতভাগ!

ঢাকা: লিবিয়া থেকে এবার ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়েছে একজন পরিক্ষার্থী। রাজধানী ত্রিপোলীর বাংলাদেশ কমিউনিটি স্কুল অ্যান্ড কলেজের ওই পরীক্ষার্থী উত্তীর্ণ হওয়াতে পাসের হার শতভাগ।

তবে তিনি জিপিএ-৫ অর্জন করতে পারেনি।

বিদেশের ৬টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ২১১ জন শিক্ষার্থী। এদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৫৩ জন। জিপিএ-৫ পেয়েছে ১৯ জন। পাসের হার ৭২.৫১। ঢাকা বোর্ডের অধীনে মধ্যপ্রাচ্যের ৪টি দেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কাতারের দোহায় বাংলাদেশ মাশরুর-উল-হক মেমোরিয়াল হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে ৫৫ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৩২ জন। জিপিএ ৫ পেয়েছে ১ জন। পাসের হার ৫৮.১৮।
 
দুবাইয়ের আবুধাবিতে শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজে থেকে ২৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২০ জন কৃতকার্য হয়েছে। পাসের হার ৭১.৪৩। তবে জিপিএ ৫ পাননি কেউ।
 
বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে ৯ জন পরীক্ষার্থীর ২ জন কৃতকার্য হয়েছে। পাসের হার ২২.২২। এ স্কুলেও নেই কোন জিপিএ ৫।
 
সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের ৬৩ জন পরীক্ষার্থীর ৫৭ জন কৃতকার্য হয়েছে। পাসের হার ৯০.৪৮। এ স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ১৮ জন।
 
রিয়াদের বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ থেকে ৫৫ জন পরীক্ষার্থীর ৪১ জন কৃতকার্য হয়েছে। পাসের হার ৭৪.৫৫। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পায়নি কেউই।
 
বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।