ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফল পুনঃমূল্যায়ন আবেদনের শেষ সময় ২০ আগস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪
ফল পুনঃমূল্যায়ন আবেদনের শেষ সময় ২০ আগস্ট

সিলেট: উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফলাফল পুনঃমূল্যায়ন করার আবেদনের শেষ সময় ২০ আগস্ট পর্যন্ত। বৃহস্পতিবার (১৪ আগস্ট) থেকে এ আবেদন করা যাবে।



বুধবার সিলেট শিক্ষা বোর্ডর পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল মান্নান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিলেট শিক্ষা বোর্ড থেকে এ বিষয়ক সব তথ্য ওয়েসসাইটে দিয়ে দিয়েছে। তাছাড়া টেলিটক মোবাইল থেকে বিভিন্ন গণমাধ্যমেও এ সংক্রান্ত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

যে ভাবে ফল পুনঃমূল্যায়ন আবেদন করবেন:
শিক্ষাবোর্ড সূত্র জানায়, মোবাইল অপারেটর টেলিটক থেকে ফল পুনঃমূল্যায়ন আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস তারপর বিষয় কোড লিখে এসএমএস পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।

এছাড়া ফেরত এসএমএস-এর ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে, তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর- PIN) দেওয়া হবে।

আবেদনে রাজি থাকলে আবার আরেকটি এসএমএস করতে হবে।

তখন এসএমএস-এ লিখতে হবে প্রথমে RSC এরপর একটি স্পেস দিয়ে প্রাপ্ত পিন নম্বর লিখে আবার স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে।

বিষয় প্রতি এবং একটি পত্রের বিপরীতে ১শ’ ৫০ টাকা চার্জ কেটে নেওয়া হবে। আর যে সব বিষয়ে দু’টি পত্র রয়েছে (প্রথম ও দ্বিতীয়পত্র) এর বিপরীতে মোট ৩০০ টাকা ফি কেটে নেওয়া হবে।

আর একই এসএমএস-এ একাধিক বিষয়ের আবেদন করতে হলে এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে (,) ‘কমা’ ব্যবহার করে এসএমএস পাঠাতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।