ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইস্ট ওয়েস্টের তিন শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪
ইস্ট ওয়েস্টের তিন শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি

ঢাকা: বেসরকারি বিশ্ববিদ্যালয় ইস্ট ওয়েস্টের তিন শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অধিকার মঞ্চ নামের একটি সংগঠন।
 
বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে সংগঠনটির নেতারা এ দাবি জানান।


 
সংগঠনের পক্ষ থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ১৯৯২ এর সব ‘অগণতান্ত্রিক’ ধারা বাতিল করার পাশাপাশি শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণে সুষ্ঠু নীতিমালা প্রণয়নেরও দাবি জানানো হয়।
 
মানববন্ধন থেকে বলা হয়, ইস্ট ওয়েস্টের নতুন ভবনটিতে শিক্ষার্থীদের জন্য এসি ও সাউন্ড সিস্টেমেরে কোনো সুবিধা নেই। কিন্তু ভর্তির সময় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের জানিয়েছিল এসি ও সাউন্ড সিস্টেমের সুবিধা রয়েছে। পরে তারা সাউন্ড সিস্টেম ও এসির দাবিতে চলতি বছরের পহেলা এপ্রিল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন করেন। এ কারণে তাদের তিনজনকে (কাজী মাহবুবুল হক তমাল, তানজির আহমেদ সিদ্দিক এবং আব্দুল্লাহ আল মাহবুব জাকারিয়া) কর্তৃপক্ষ বহিষ্কার করে।
 
বিশ্ববিদ্যালয়টির প্রাক্তন ছাত্র মাহমুদুল হক মুন্সি বলেন, জাকারিয়ার অনার্স কোর্স শেষ হতে মাত্র তিন ক্রেডিট বাকি। এ অবস্থায় তাকে বহিষ্কার করা উদ্দেশ্য প্রণোদিত।

অনতিবিলম্বে এ বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান তিনি।
 
মানববন্ধনে উপস্থিত ছিলেন মঞ্চের প্রতিষ্ঠাতা আরিফিন মাহমুদুল হক ধ্রুব, আহ্বায়ক জ্যোর্তিময় চক্রবর্তী প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।