ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চতুর্থবারের মতো দেশসেরা রাজউক উত্তরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪
চতুর্থবারের মতো দেশসেরা রাজউক উত্তরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এইচএসসি (উচ্চ মাধ্যমিক) পরীক্ষায় এবারও দেশসেরা হয়েছে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজ। এ নিয়ে টানা চতুর্থবারের মতো এইচএসসি পরীক্ষায় দেশসেরা হওয়ার কৃতিত্ব অর্জন করলো প্রতিষ্ঠানটি।



বুধবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলে রাজউকের মোট ১ হাজার ২৬২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে মাত্র ১ জন ফেল করেছে। এখানে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ২০১ জন।

টানা চারবারের মতো সেরা ফলাফল অজর্ন করায় উচ্ছ্বসিত শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকসহ সবার মধ্যেই বাঁধভাঙ্গা আনন্দের জোয়ার বইছে কলেজটির ভেতরে-বাইরে। বৃষ্টির মধ্যেও তাদের উচ্ছ্বাসের কমতি নেই।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল ইনামুল হুদা দুপুরে কলেজ চত্বরে বিষয়টি নিশ্চিত করে শিক্ষার্থীদের অভিনন্দন জানান। টানা চতুর্থবারের মতো দেশসেরা হওয়ার কৃতিত্ব অভিভাবক ও শিক্ষকদের---একথা  উল্লেখ করে সফল এ প্রতিষ্ঠানপ্রধান বলেন, এ সাফল্য ধরে রাখতে হবে। এজন্য সকলকে আরো পরিশ্রম ও চেষ্টা করার আহবান জানান তিনি।

ইংরেজি মাধ্যমের বিজ্ঞান শাখা থেকে গোল্ডেন জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থী শেখ ফারাহ আইদিদ নাবিল বলেন, ভালো ফল পেয়ে ভীষণ খুশি হয়েছি। এ ফলাফলের পেছনে অবদান আছে আমাদের শিক্ষক, পিতা-মাতা এবং রাজউকের নিয়ম শৃঙ্খলার। উচ্চ শিক্ষাসহ আগামী দিনের জন্য শিক্ষক ও অভিভাবকদের দোয়া কামনা করেন নাবিল।
 
নাবিলের পিতা রনি জামালকে পুত্রের উচ্ছ্বাসের সঙ্গী হতে দেখা গেছে। তিনি বাংলানিউজের সঙ্গে আলাপকালে বলেন, রাজউক সেরা। এর প্রথম কারণ, তাদের ছাত্র বাছাই নিখুঁত। সেরা ছাত্রদের থেকে তাই সেরা ফলই আশা করা যায়। এছাড়া কলেজটির শিক্ষা দেওয়ার পদ্ধতি, নিয়ম শৃঙ্খলা আর অভিভাবকদের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখা এ ফল আনতে সহায়তা করে।

তিনি বলেন, আমার সন্তান একদিন কলেজে অনুপস্থিত কিংবা আসতে দেরি করলে, ফলাফল খারাপ করলে সঙ্গে সঙ্গে আমার মোবাইলে এসএমএস চলে যায়, অভিভাবকদের ডাকা হয়। এমন সব অভিনব পদ্ধতির জন্যই রাজউক সেরা।

পরে ইমামুল হুদা বাংলানিউজকে বলেন, অভিজ্ঞ শিক্ষকদের গাইডলাইন, অভিভাবকদের সহযোগিতা এবং শিক্ষার্থীদের পরিশ্রম আর নিয়মানুবর্তিতাই এতো ভালো ফলাফল এনেছে। টানা চতুর্থবারের মতো দেশসেরা কলেজ হয়েছে রাজউক।

তিনি বলেন, শুধু ভালো ফলাফলই নয়, পরিপূর্ণ মানুষ হওয়ার শিক্ষাও রাজউক কলেজ তার প্রতিটি শিক্ষার্থীকে দিয়ে থাকে।

৯৫.২৮ শতাংশ শিক্ষার্থীর জিপিএ-৫ পাওয়া রাজউক কলেজের অধ্যক্ষ বলেন, এবারের ফলাফলে আমরা ভীষণ খুশি। তবে বাকি প্রায় ৫ শতাংশ শিক্ষার্থী কেন জিপিএ-৫ পায়নি, সেটা আমরা দেখবো। এ বিষয়ে আরো মনোযোগী হবো। কারণ, আমরা এখন নিজেরাই নিজেদের প্রতিদ্বন্দ্বী।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad