ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাঙামাটি পাবলিক কলেজের যাত্রা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৪
রাঙামাটি পাবলিক কলেজের যাত্রা শুরু

রাঙামাটি: প্রায় তিনশ’ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করেছে রাঙামাটি পাবলিক কলেজ।

রাঙামাটির জেলা প্রশাসক মো. মোস্তফা কামালের উদ্যোগে রাঙামাটিতে এই কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে।



কলেজের কার্যক্রম উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় তবলছড়ির অস্থায়ী কলেজ ক্যাম্পাসে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল।

সভায় পার্বত্য চট্টগ্রাম বিষযক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটির পুলিশ সুপার আমেনা বেগম, রাঙামাটি পৌরসভার মেয়র সাইফুল ইসলাম চৌধুরী, রাঙামাটির শিক্ষানুরাগী এ কে দেওয়ান, পাবলিক কলেজের অধ্যক্ষ তাসাদ্দেক হোসেন কবিরসহ অনেকে বক্তব্য রাখেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার অভিযোগ করে বলেন, পার্বত্যাঞ্চলের পশ্চাদপদ জনগণকে এগিয়ে নেওয়ার জন্য যতোবারই উদ্যোগ গ্রহণ করা হয়েছে, ততোবারই সেসব উদ্যোগ বাস্তবায়নে বাধা দিয়েছে পাহাড়ের প্রগতিশীল জনগোষ্ঠী। যারা অবকাঠামোগত সমস্যা উল্লেখ করে রাঙামাটি মেডিকেল কলেজ এবং রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার বিরোধিতা করছেন তারা শিক্ষার আলোয় জনগণকে আলোকিত করতে চান না।

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, এ অঞ্চলের অর্থনৈতিক অবস্থার উন্নতি হচ্ছে। ফলে এখানে শিক্ষারও ব্যাপক প্রসার ঘটছে। কলেজটি প্রতিষ্ঠার ক্ষেত্রে একমাত্র প্রতিবন্ধকতা ছিলো জমি। সে সমস্যাও সমাধান হয়েছে।

কলেজটি প্রতিষ্ঠার ক্ষেত্রে রাঙামাটির সচেতন জনগণ এগিয়ে আসায় তিনি তাদের ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।