ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেশনজট, প্রথমবর্ষ পরীক্ষা মধ্য সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৪
জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেশনজট, প্রথমবর্ষ পরীক্ষা মধ্য সেপ্টেম্বর

ঢাকা: সেশনজট কাটছে না জাতীয় বিশ্ববিদ্যালয়ে। ভর্তির দেড় বছরেরও পরীক্ষায় বসতে পারেননি প্রথমবর্ষের শিক্ষার্থীরা।



বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, ২০১২-২০১৩ সেশনের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষা আগামী সেপ্টেম্বরের মাঝামাঝিতে শুরু করা হবে।

উচ্চ মাধ্যমিক পাসের পর ২০১২ সালের ডিসেম্বর মাসে ২০১২-২০১৩ সেশনে ভর্তি করা হয় প্রথমবর্ষের শিক্ষার্থীদের। বর্তমানে লক্ষাধিক শিক্ষার্থী পরীক্ষার অপেক্ষায় প্রহর গুনছেন।

ভর্তিরও কয়েক মাস পর ক্লাস শুরু করে এ বছরের এপ্রিল-মে মাসে টেস্ট পরীক্ষা নেওয়া হয়। কিন্তু এখনও পরীক্ষার সময়সূচি ঘোষণা করতে পারেনি কর্তৃপক্ষ।

ভুক্তভোগী শিক্ষার্থীরা বলছেন, সরকারি বিশ্ববিদ্যালয়ে তাদের বন্ধুরা দ্বিতীয়বর্ষে উঠেছে। অথচ আমরা প্রথমবর্ষ পরীক্ষাই শুরু করতে পারলাম না।

দেরিতে ভর্তি পরীক্ষা শুরুর পর দেরিতে ক্লাস শুরু এবং দেড় বছরেরও বেশি সময় পর পরীক্ষা শুরু করা হলেও ফল প্রকাশে আরো কয়েক মাস সময় লাগবে বলে জানান তারা।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান বাংলানিউজকে বলেন, আগামী মাসের ১৫-২০ তারিখের মধ্যেই প্রথমবর্ষের পরীক্ষা শুরু হচ্ছে।

আগামী কয়েক দিনের মধ্যেই ২০১২ সালের সম্মান পার্ট-১ পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে বলে জানান পরীক্ষা নিয়ন্ত্রক।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।