ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

জাবিতে ‘ক্যারিয়ার ইন ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি’ শীর্ষক কর্মশালা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৪
জাবিতে ‘ক্যারিয়ার ইন ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি’ শীর্ষক কর্মশালা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ ও বাংলাদেশ সোসাইটি ফর ফার্মাসিউটিক্যাল প্রফেসনাল (বিএসপিপি) যৌথ আয়োজনে রসায়ন বিভাগের গ্যালারিতে ‘ক্যারিয়ার ইন ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন প্রধান অতিথি হিসেবে কর্মশালা উদ্বোধন করেন।



উদ্বোধনী ভাষণে উপ-উপাচার্য বলেন, ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি একটি মাল্টিডিসিপ্লিন প্রতিষ্ঠান। এখানে ফার্মাসিস্টদের পাশাপাশি সংশ্লিষ্ট অন্য বিভাগের ছাত্র-ছাত্রীদেরও কাজ করার সুযোগ রয়েছে এবং সবার যৌথ প্রচেষ্টায় মানুষের জীবন রক্ষাকারী ভালো মানের ওষুধ উৎপাদন হতে পারে। এ জন্য ওষুধ উৎপাদনকারী ব্যক্তিদের মধ্যে আন্তঃসম্পর্ক বৃদ্ধি পাওয়া জরুরি। এ ধরনের কর্মশালার আয়োজন পারস্পরিক আন্তঃসম্পর্ক বৃদ্ধিতে ভূমিকা রাখতে পারে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নূরুল আলম, বিএসপিপি’র সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. ইশতিয়াক মাহমুদ।

সভাপতিত্ব করেন রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইলিয়াস মোল্লা।

কর্মশালায় তিনটি সেশনে কর্ম প্রতিষ্ঠানের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। এতে রসায়ন, ফার্মেসি, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান, মাইক্রোবায়োলজি, পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স এবং সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময় : ১৩২০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa