ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

শিক্ষা

জাপানের সংসদে বাংলাদেশের শিক্ষা খাতের অগ্রগতি তুলে ধরা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৪
জাপানের সংসদে বাংলাদেশের শিক্ষা খাতের অগ্রগতি তুলে ধরা হবে

ঢাকা: জাপানের মেম্বার অব দ্যা হাউজ অব কাউন্সেলরস মিকি ওয়াতানাদে বাংলাদেশের শিক্ষা খাতের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে দেশটির সংসদে বাংলাদেশের শিক্ষা খাতের চলমান অগ্রগতি তুলে ধরা হবে বলে জানিয়েছেন।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ে মিকি ওয়াতানাদের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধিদল শিক্ষা সচিব ড. মোহাম্মদ সাদিকের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা জানান।



সভায় বাংলাদেশের শিক্ষা খাতের অগ্রগতি তুলে ধরেন শিক্ষা সচিব।

জানা যায়, মিকি ওয়াতানাদে শিক্ষা খাতে অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি জাপানের সংসদে বাংলাদেশের শিক্ষা খাতের চলমান অগ্রগতি তুলে ধরবেন।
তিনি এ দেশের শিক্ষার মান উন্নয়নের জন্য অবকাঠামোগত সংস্কার, উন্নয়ন, শিক্ষকদের প্রশিক্ষণ ও অধিক সংখ্যক স্কলারশিপের বিষয়ে জাপান সরকারের কাছে সুপারিশ করবেন বলে জানান।

নিজ উদ্যোগে মিকি ওয়াতানাদে বাংলাদেশে ১৩টি স্কুল চালাচ্ছেন এবং আরো কিছু স্কুল করবেন বলে জানা গেছে। তিনি বাংলাদেশের শিক্ষার মান বৃদ্ধির প্রচেষ্টা চালিয়ে যাবেন বলেও এ সময় প্রতিশ্রুতি দেন।

এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষে অতিরিক্ত সচিব সোহরাব হোসাইন, এ এস মাহমুদ, কাজী সালাহউদ্দিন আকবরসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, জুলাই ৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa