ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

শিক্ষা

দ্বিতীয় মেয়াদে কুয়েট’র ভিসি ড. মুহাম্মদ আলমগীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৪
দ্বিতীয় মেয়াদে কুয়েট’র ভিসি ড. মুহাম্মদ আলমগীর ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) দ্বিতীয় মেয়াদে ভাইস-চ্যান্সেলর নিযুক্ত হলেন প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।
 
রোববার বিশ্ববিদ্যালয়ের চ্যাণ্সেলর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয় আইন ২০০৩ অনুযায়ী এ নিয়োগ দেন।



কুয়েটের জনসংযোগ কর্মকর্তা (চলতি দায়িত্ব) মনোজ কুমার মজুমদার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন। ‍

কুয়েটে দ্বিতীয় মেয়াদে প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরকে ভাইস-চ্যান্সেলর হিসেবে নিযুক্ত করায় তিনি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও ইউজিসি’র চেয়ারম্যান এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
 
দায়িত্বভার গ্রহণের পরপরই তিনি কুয়েট শহীদ মিনারে ও খুলনার গল্লামারীতে অবস্থিত স্মৃতিসৌধে এবং গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। তিনি স্মৃতিসৌধের বেদীতে এবং জাতির জনকের সমাধির পাশে দাঁড়িয়ে জাতির জনক এবং দেশের শ্রেষ্ঠ সন্তান বীর-শহীদদের অবদান কৃতজ্ঞচিত্রে স্মরণ করেন। এ সময় তার সঙ্গে কুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
কুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর ইতোপূর্বে গত ২১ জুলাই ২০১০ থেকে চার বছর মেয়াদে অত্যান্ত সফলতার সঙ্গে কুয়েটের ভাইস-চ্যান্সেলরের দায়িত্ব পালন করেন।

প্রফেসর আলমগীর ১৯৮৬ সালে বুয়েট থেকে প্রথম শ্রেণীতে বি.এস-সি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি সম্পন্ন করে তৎকালীন বিআইটি, খুলনায় ১৯৮৬ সালে সেপ্টেম্বর মাসে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে তিনি বুয়েট থেকে এম.এস-সি ইঞ্জিনিয়ারিং (১৯৮৯), জাপান থেকে পি এইচ ডি ডিগ্রী (১৯৯৬) ও পোস্ট ডক্টোরাল ফেলোশিপ (১৯৯৮) সম্পন্ন করেন। তিনি ২০০২ সালের মে মাসে অধ্যাপক হিসেবে কুয়েটে যোগদান করেন। প্রফেসর আলমগীর ১৯৬৩ সালে চাঁদপুর জেলার কচুয়া উপজেলার রহিমানগর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চার সন্তানের জনক।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa