ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

শিক্ষা

ভাল ছাত্র তৈরি করলে দেশ এগিয়ে যাবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৪
ভাল ছাত্র তৈরি করলে দেশ এগিয়ে যাবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুনামগঞ্জ: শিক্ষা সচিব ড. মোহাম্মদ সাদিক বলেছেন, ভাল ছাত্র তৈরি করলে দেশ এগিয়ে যাবে। আর দেশ এগিয়ে গেলে শিক্ষকসহ সবার বেতন বাড়বে।



বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জ হাজী মকবুল পুরকায়স্থ (এইচএমপি) উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের স্থান পরিদর্শন শেষে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনছান মিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে ড. মোহাম্মদ সাদিক বলেন, শুধু ভাল ছাত্রদের প্রতি শিক্ষকদের নজর দিলে হবে না। পেছনের ছাত্রদের প্রতি নজর দিয়ে তাদের অবস্থা জানতে হবে।

শিক্ষকদের প্রতি তিনি বলেন, একটি উন্নত দেশের একজন সচিবের যে বেতন, সে তুলনায় আমাদের দেশের সচিবদের বেতন কিছুই না।   দেশ এগিয়ে গেলে সবার বেতন বাড়বে। সেবার মন নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে সবাইকে কাজ করতে যেতে হবে।  

এ বিদ্যালয়ের লাইব্রেরির অবস্থা জেনে সচিব বলেন, বিদ্যালয় চলাকালীন সময়ে সব শিক্ষা প্রতিষ্ঠানের লাইব্রেরি খোলা রাখবেন, যাতে শিক্ষার্থীরা বই দেখে তার পছন্দের বই নিয়ে নিতে পারে।

বিদ্যালয়ের লাইব্রেরিতে বই আলমিরাতে তালাবদ্ধ থাকার বিষয়ে তিনি বলেন, কাঁচের আলমিরার ব্যবস্থা করে বই রাখতে হবে। এ জন্য তিনি শিক্ষা প্রকৌশলীকে ব্যবস্থা নিতে বলেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন- সুনামগঞ্জ সরকারী কলেজের উপাধ্যক্ষ সৈয়দ মুহিবুল ইসলাম, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বীহী কর্মকর্তা তাহসিনা বেগম, সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেট জোনের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল হাসান, এইচএমপি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইয়াকুব বখত বখলুল,  সাবেক সভাপতি নূরুল হক, সদস্য রওনক আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa