bangla news

বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে টিআইবির প্রতিবেদন অপরিপক্ক

518 |
আপডেট: ২০১৪-০৭-০৬ ৭:২২:০০ এএম
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে সঠিক পদ্ধতি অনুসরণ করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) গবেষণা প্রতিবেদন তৈরি করেনি বলে দাবি করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

ঢাকা: বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে সঠিক পদ্ধতি অনুসরণ করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) গবেষণা প্রতিবেদন তৈরি করেনি বলে দাবি করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
তিনি বলেন, এটি অপরিপক্ক ও অসম্পূর্ণ। আমরা টিআইবির কাছে জানতে চাইবো, কীসের ভিত্তিতে তারা এটা তৈরি করেছে!
 
রোববার সচিবালয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড-ভিসিদের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী এ কথা বলেন।
 
অগ্রসরমান উচ্চশিক্ষাখাতকে ক্ষতিগ্রস্ত করতে টিআইবি দুর্নীতির গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে বলেও দাবি করেন শিক্ষামন্ত্রী।
 
বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর দুর্নীতির প্রমাণ দিতে না পারলে টিআইবিকে প্রতিবেদন প্রত্যাহার করে দুঃখ প্রকাশেরও আহ্বান জানান তিনি।

নম্বর বাড়িয়ে পাস করিয়ে দেওয়াসহ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বিভিন্ন কাজে কোটি কোটি টাকার অবৈধ লেনদেন হয় বলে গত সোমবার গবেষণা প্রতিবেদন প্রকাশ করে টিআইবি।
 
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তাদের উদ্ধৃত করে শিক্ষামন্ত্রী বলেন, তারাও একযোগে বলেছেন, টিআইবির প্রতিবেদন অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত।
 
বিশ্ববিদ্যালয় অনুমোদন, উপাচার্য, উপউপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগে আর্থিক লেনদেন হয়নি বলে বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মন্ত্রণালয়কে লিখিতভাবে জানিয়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-07-06 07:22:00