ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

গুরুদয়াল কলেজে ছাত্রলীগের বাধায় ভর্তি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জুলাই ১, ২০১৪
গুরুদয়াল কলেজে ছাত্রলীগের বাধায় ভর্তি বন্ধ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের সরকারি গুরুদয়াল কলেজে ছাত্রলীগের পছন্দের তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি না করায় ভর্তি কার্যক্রম বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ।

মঙ্গলবার সকালে ভর্তি কার্যক্রম শুরুর কিছু সময় পর  অনৈতিক দাবিতে এএইচএসসি প্রথম বর্ষের ভর্তি বন্ধ করে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।



পরে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে ও কর্তৃপক্ষের আশ্বাসে দুই ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় ভর্তি কার্যক্রম শুরু হয়।

কলেজ সূত্র জানায়, সকাল থেকে এইচএসসি প্রথমবর্ষে  বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ভর্তি কার্যক্রম শুরু হয়। এ সময় ছাত্রলীগ নেতা হেভেনের নেতৃত্বে অন্যান্য নেতাকর্মীরা তাদের তালিকা থেকে কিছু ছাত্রকে ভর্তির দাবি জানান। কিন্তু অধ্যক্ষ প্রফেসর খুরশেদ উদ্দিন ঠাকুর নিয়মের বাইরে ভর্তির কোনো সুযোগ নেই জানিয়ে দিলে তিনটি বিভাগেই ছাত্রলীগ নেতারা ভর্তি কার্যক্রম বন্ধ করে দেন।



পরে কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক ও যুবলীগ নেতা মাহফুজ ও যুগ্ম আহ্বায়ক রানাসহ অন্য নেতারা গিয়ে বিষয়টির সমঝোতা করেন। এ সময় অধ্যক্ষ তাদের দাবি বিবেচনার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয় এবং পুনরায় ভর্তি কার্যক্রম শুরু হয়।

গুরুদয়াল কলেজে বিজ্ঞান শাখায় ৪৫০টি, মানবিক শাখায় ৬০০টি এবং ব্যবসায় শিক্ষা শাখায় ৫০০টি আসন রয়েছে।   এ বছর মেধাতালিকারি বাইরেও অপেক্ষমাণ তালিকায় বিজ্ঞান বিভাগে ৫৬৩ জন, মানবিকে আড়াই হাজার এবং ব্যবসায় শিক্ষায় দেড় হাজার শিক্ষার্থী রয়েছেন।

এ বিষয়ে কলেজের উপাধ্যক্ষ ফজলুল হক সাগর বাংলানিউজকে জানান, কলেজ কর্তৃপক্ষ বোর্ডে আসন সংখ্যা বাড়ানোর আবেদন জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুলাই ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa