ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসি'র গণিত দ্বিতীয়পত্রের প্রশ্ন ফাঁস!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, মে ২৭, ২০১৪
এইচএসসি'র গণিত দ্বিতীয়পত্রের প্রশ্ন ফাঁস!

ঢাকা: এইচএসসি পরীক্ষার গণিত দ্বিতীয়পত্রের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুর থেকে রাজধানীর বিভিন্ন কোচিং সেন্টার ও ফটোকপির দোকানে ফাঁস হওয়া প্রশ্নপত্র পাওয়া যাচ্ছে বলে জানা যায়।



বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ওই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বুধবার ৪টি বিষয়ের পরীক্ষা রয়েছে। এরমধ্যে গণিত তত্ত্বীয় দ্বিতীয় পত্র ও  অর্থায়ন, উৎপাদন এবং বিপণন সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত। এছাড়া সমাজবিজ্ঞান দ্বিতীয় পত্র এবং সমাজকল্যাণ দ্বিতীয়পত্র পরীক্ষা বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিভিন্ন সূত্রে থেকে জানা গেছে, রাজধানীর বিভিন্ন জায়গায় অবস্থিত কোচিং সেন্টারে শনিবার থেকেই গণিত দ্বিতীয় পত্রের প্রশ্ন পাওয়া যাচ্ছে। এসব কোচিং সেন্টারগুলো নীলক্ষেত, পান্থপথ, সাইন্সল্যাব, ফার্মগেট এলাকায় অবস্থিত।

এর আগে ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষাতেও প্রশ্ন ফাঁস হয়। ১০ই এপ্রিল ওই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ার কারণে বাধ্য হয়ে পরীক্ষাটি স্থগিত করে ঢাকা শিক্ষা বোর্ড। যেটি নিয়ে এখনও তদন্ত চলছে।

তবে গণিতের প্রশ্নফাঁসের বিষয়টি অস্বীকার করেছেন আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম।

তিনি বাংলানিউজকে বলেন, প্রশ্নফাঁসের বিষয়ে আমাদের কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। অভিযোগ পেলে অবশ্যই আমরা ব্যবস্থা নেবো।

বুধবারের পরীক্ষা স্থগিত হবে কি না জানতে চাইলে তিনি বলেন, প্রশ্ন ফাসঁ হয়েছে এমন কোনো তথ্য আমাদের কাছে নেই। তাই আপাতত পরীক্ষা স্থগিতের কথা ভাবছি না।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মে ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।