ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বঞ্চিত শিশুদের জন্য কানাডিয়ান ইন্টা. স্কুলের নৈশ বিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, মে ২০, ২০১৪
বঞ্চিত শিশুদের জন্য কানাডিয়ান ইন্টা. স্কুলের নৈশ বিদ্যালয় ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর ছিন্নমূল ও সুবিধা বঞ্চিত শিশুদের লেখাপড়ার সুবিধার্থে একটি নৈশ বিদ্যালয় তৈরি করবে কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল। স্কুলটির শিক্ষার্থীরাই এ নৈশ বিদ্যালয়টি পরিচালনা করবে।

আর এতে তাদের সহায়তা করবে সিঙ্গাপুরের ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজ।

এ সপ্তাহের শুরুতে ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজের দশজন শিক্ষার্থী ও দু’জন শিক্ষক কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল পরিদর্শনে আসেন। পরিদর্শনে তারা সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে একটি কর্মশালায় অংশ নেন।

তারা জানান, নৈশ বিদ্যালয়ে লেখাপড়া করতে আসা ছেলে-মেয়েদের জন্য খাবার ও যাতায়াতের ব্যবস্থাও থাকবে।

ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ফ্রাঙ্ক মারিসকও বাংলানিউজকে জানান, অবহেলিত ও বঞ্চিত শিশুদের নিয়ে কিছু করা তাদের কতর্ব্য। এ ধরনের উদ্যোগ তাদের লেখাপড়ারই অংশ।

ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজ কর্তৃপক্ষ জানায়, বিশ্বের অনেক দেশে সুবিধা বঞ্চিত শিশুদের উন্নয়নে সহযোগিতা করছে তারা। কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের সঙ্গে যৌথভাবে পরিচালিত এ প্রকল্পের লক্ষ্য, ঢাকার অবহেলিত ও পিছিয়ে পড়া শিশুদের শিক্ষিত করা, যাতে তারা পরবর্তীতে নিজেদের পায়ে দাঁড়াতে পারে।

ইন্টারন্যাশনাল ওয়ার্ল্ড স্কুলের প্রতিনিধি দলটি কানাডিয়ান স্কুল ছাড়াও জাগো ফাউন্ডেশন, ব্র্যাক স্কুল ও গাজীপুরের শিশুপল্লী পরিদর্শন করে।

বাংলাদেশ সময়: ০৫৪৭ ঘণ্টা, মে ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।