ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাদ হত্যাকাণ্ড

আবারো ক্লাস বর্জনের হুমকি শিক্ষার্থীদের

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মে ১৯, ২০১৪
আবারো ক্লাস বর্জনের হুমকি শিক্ষার্থীদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা সায়াদ ইবনে মোমতাজ সাদ হত্যাকাণ্ডের ঘটনায় আবারো ফুঁসে উঠছে বাকৃবি।

ওই ঘটনায় গঠিত সম্পূরক তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ করে অপরাধীদের শাস্তি দেওয়া না হলে পুনরায় ক্লাস বর্জনের হুমকি দিয়েছেন আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।



সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মুক্তিযুদ্ধের স্মৃতি স্মারক বিজয়’৭১ এর পাদদেশে সমবেত হয়ে হতাশা ও ক্ষোভ প্রকাশ করে পুনরায় ক্লাস বর্জনের হুমকি দেয় আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে, অপরাধীদের শাস্তি না দেওয়া পর্যন্ত আন্দোলনকারীদের দাবির মুখে স্নাতক পর্যায়ের সব অনুষদের পরীক্ষা স্থগিত রয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, প্রশাসন তদন্ত প্রতিবেদন নিয়ে গড়িমসি করার পায়তারা করছে। তারা উপাচার্যের সঙ্গে কথা বলার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। আগামী মঙ্গলবারের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো ব্যবস্থা না নিলে বুধবার থেকে ফের ক্লাস বর্জন করবেন তারা।

বিশ্ববিদ্যালয়সূত্র সূত্র জানায়, সাদ হত্যাকাণ্ডের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রথম গঠিত তদন্ত কমিটি ৬ ছাত্রলীগ নেতাকর্মীকে দোষী সাব্যস্ত করে শাস্তির সুপারিশ করে। ওই সুপারিশের ভিত্তিতে গত ৯ এপ্রিল জরুরি সিন্ডিকেট ডেকে ৬ ছাত্রলীগ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

কিন্তু হত্যাকাণ্ডে জড়িত সবাই শাস্তি পায়নি শিক্ষার্থীদের এমন অভিযোগের প্রেক্ষিতে গত ১৫ এপ্রিল সম্পূরক তদন্ত কমিটি গঠন করে প্রশাসন। গত রোববার রাতে সম্পূরক তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে প্রতিবেদন হস্তান্তর করেন।

তদন্ত প্রতিবেদনের আলোকে কেন ব্যবস্থা নেওয়া হচ্ছে না এমন প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড .মো. রফিকুল হক বাংলানিউজকে বলেন, শাস্তি দিতে হলে অনেক প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এখানে তাড়াহুড়ো করার কিছু নেই।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মে ১৯, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ