ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

শিক্ষা

গাজীপুর জেলার সেরা দশ স্কুল

এ কে এম রিপন আনসারী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, মে ১৭, ২০১৪
গাজীপুর জেলার সেরা দশ স্কুল

গাজীপুর: এসএসসি পরীক্ষার ফলাফলে গাজীপুর জেলায় সেরা দশ শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে প্রথম হয়েছে রাজেন্দ্রপুর ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।

সরকারি সূত্র অনুযায়ী, গাজীপুর জেলার রাজেন্দ্রপুরে অবস্থিত এ প্রতিষ্ঠান থেকে ১০৯জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে।

এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯১ জন। এ প্রতিষ্ঠানের প্রাপ্ত পয়েন্ট ৮৬.৫১। দ্বিতীয় হয়েছে টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমি। এ স্কুল থেকে ৫৩৭জন অংশ নিয়ে সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩৩৬জন।

তৃতীয় হয়েছে নগরীর কোনাবাড়ির এমইএইচ আরিফ কলেজ। এ কলেজ থেকে ১৩৫ জন পরীক্ষা দিয়ে সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮৬ জন। চতুর্থ স্থান অধিকারী সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন হাইস্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৪২ জন। এ স্কুল থেকে ৬৫ জন অংশ নিয়ে সবাই পাস করেছে।

সূত্র আরও জানায়, জেলা শহরের রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয় রয়েছে ৫ম স্থানে। এ প্রতিষ্ঠান থেকে ৩৩২জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৩২৬জন। জিপিএ-৫ পেয়েছে ১৫০জন। ৬ষ্ঠ হয়েছে জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ১৪৬ জন। ৩৮৫জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৩৭২জন। ৭ম স্থানে থাকা কালিয়াকৈরের প্রফেসর এমইএইচ আরিফ উচ্চ বিদ্যালয় থেকে ৬৬টি জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৬৫ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৫জন।

গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় রয়েছে ৮ম স্থানে। ১১৮জন পরীক্ষা দিয়ে পাস করেছে সবাই। জিপিএ-৫ পেয়েছে ৫৪জন। ৯ম হওয়া গাজীপুর ক্যান্টনমেন্ট বোর্ড বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৫০জন। এ স্কুল থেকেও ১১৮জন পরীক্ষা দিয়ে সবাই পাস করেছে। ১০ম স্থান অর্জনকারী রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৬৫জন। এ বিদ্যালয় থেকে ১৫৫জন পরীক্ষা দিয়ে পাস করেছে ১৫৩ জন।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, মে ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa