ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দিনাজপুরের সেরা দশ স্কুল

পার্বতীপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মে ১৭, ২০১৪
দিনাজপুরের সেরা দশ স্কুল

পার্বতীপুর(দিনাজপুর): দিনাজপুর শিক্ষা বোর্ডে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে এবার সেরা দশ বিদ্যালয়ের শীর্ষে রয়েছে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।

এ বিদ্যালয়ের ৩৪০ জন পরীক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ৩৩৮ জন।

 

সেরা দশ স্কুলের মধ্যে ২য় স্থানে রয়েছে রংপুর জিলা স্কুল। এ স্কুলের ২৩৬ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ২১৯ জন। ৩য় স্থানে রয়েছে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়ের ২০৮ জন পরীক্ষার্থীর সবাই উত্তীর্ণ এবং জিপিএ-৫ পেয়েছে ১৯১ জন।

৪র্থ স্থানে রয়েছে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার আমেনা বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল। আমেনা বাকী থেকে ৭০ জন ছাত্রছাত্রী পরীক্ষা দিয়ে সবাই জিপিএ-৫ পেয়েছে উত্তীর্ণ হয়েছে। ৫ম স্থানে রয়েছে রংপুর ক্যান্টের দি মিলিনিয়ান স্টারস্ স্কুল অ্যান্ড কলেজ। এ বিদ্যালয়ের ৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ৫৭ জন।

৬ষ্ঠ স্থানে রয়েছে সৈয়দপুর সরকারি কারিগরি উচ্চ বিদ্যালয় ও কলেজ। এই প্রতিষ্ঠানের ১২০ জন পরীক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ১১৫ জন। ৭ম স্থানে রয়েছে রংপুর ক্যাডেট কলেজ। এর ৪৮ জন পরীক্ষার্থীর সবাই জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

৮ম স্থান অধিকার করেছে পার্বতীপুর উপজেলার খোলাহাটিতে অবস্থিত দিনাজপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠানের ১২৭ জন পরীক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ১২২ জন।

৯ম স্থানে রয়েছে সৈয়দপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠানের ১৫৬ জন পরীক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৪৬ জন। ১০ম স্থানে রয়েছে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়ের ২০৮ জন পরীক্ষার্থীর সবাই উত্তীর্ণ হয়েছে। আর জিপিএ-৫ পেয়েছে ১৭১ জন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, মে ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।