ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নাটোরে কাদিরাবাদ ক্যান্ট. পাবলিক স্কুল শীর্ষে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মে ১৭, ২০১৪
নাটোরে কাদিরাবাদ ক্যান্ট. পাবলিক স্কুল শীর্ষে

নাটোর: রাজশাহী বোর্ডে ১২তম এবং নাটোর জেলায় শীর্ষস্থান অর্জন করেছে বাগাতিপাড়া উপজেলার কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল।

এখান থেকে ৮২ জন পরীক্ষা দিয়ে শতভাগ পাসের পাশাপাশি ৮০জন জিপিএ-৫ পেয়েছে।

এর মধ্যে বিজ্ঞানে ৫০ জন, ব্যবসায় শিক্ষা শাখায় ২৭ জন ও মানবিক শাখায় ৫ জনের মধ্যে তিনজন জিপিএ-৫ পেয়েছে।

একই এলাকার মিশ্রিপাড়া উচ্চ বিদ্যালয় থেকে ৫৮ জন পরীক্ষা দিয়ে শতভাগ পাসের পাশাপাশি ৪৭ জন জিপিএ-৫ ও বাকি ১১জন এ গ্রেড পেয়েছে।

শহরের নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে ২২১ জন ছাত্র পরীক্ষায় অংশ নিয়ে একজন ছাড়া সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১২১ জন।

নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৩২ জন ছাত্রী পরীক্ষা দিয়ে একজন ছাড়া সবাই পাস করেছে এবং ১৩৫ জন জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া জেলার বড়াইগ্রাম উপজেলায় মোট জিপিএ-৫ পেয়েছে ৪৩৭ জন। এর মধ্যে সর্বোচ্চ রাজাপুর উচ্চ বিদ্যালয় থেকে ৯৯জন, বনপাড়া সেন্ট যোসেফ উচ্চ বিদ্যালয় থেকে ৮৮ জন সেন্ট লুইচ উচ্চ বিদ্যালয় থেকে ২১ জন জিপিএ-৫ পেয়েছে। মাদরাসা কেন্দ্রে ৪১ জন জিপিএ-৫ পেয়েছে।

বাগাতিপাড়ার বাঁশবাড়িয়া হাইস্কুল থেকে ১৫ জন ও নূরপুর মালঞ্চী হাইস্কুল থেকে ১২ জন জিপিএ-৫ পেয়েছে। কারিগরিতে বাগাতিপাড়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২৫ জন ও মাদরাসা বোর্ডে পেড়াবাড়িয়া দাখিল মাদরাসা থেকে ১৭ জন জিপিএ-৫ পেয়েছে।

সিংড়া উপজেলার সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ থেকে ভোকেশনাল শাখায় চারজনসহ মোট ৪২ জন জিপিএ-৫ পেয়েছে।

অন্যদিকে, সিংড়া উপজেলা সদরে অবস্থিত একমাত্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৬ জন পরীক্ষা দিয়ে দুইজন ফেল করলেও একজনও জিপিএ-৫ পায়নি।

জেলার লালপুর উপজেলায় মোট জিপিএ-৫ পেয়েছে ৩৫৫ জন। এর মধ্যে নর্থবেঙ্গল সুগার মিল হাই স্কুল থেকে ৪৯ জন, লালপুর শ্রী সুন্দরী পাইলট হাইস্কুল থেকে কারিগরি শাখায় ১৭ জনসহ মোট ৪৪ জন জিপিএ-৫ পেয়েছে।

মাদরাসা বোর্ডে বালিতিতা ইসলামপুর মাদরাসা থেকে ১৪ জিপিএ-৫ পেয়েছে। গুরুদাসপুর উপজেলায় মোট ৩৮১জন জিপিএ-৫ পেয়েছে। সদরের নলডাঙ্গা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ১২জন ও ব্রহ্মপুর হাইস্কুল থেকে ১০ও বাঁশিলা দাখিল মাদরাসা থেকে চারজন জিপিএ-৫ পেয়েছে।

নাটোর জেলার সাত উপজেলায় এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ২ হাজার ১৯১ জন জিপিএ-৫ পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মে ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad