ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহীর সেরা ১০ স্কুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মে ১৭, ২০১৪
রাজশাহীর সেরা ১০ স্কুল

রাজশাহী: রাজশাহী শিক্ষা বোর্ডে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে এবার সেরা দশটি স্কুলের মধ্যে রাজশাহী জেলার সাতটি স্কুল স্থান পেয়েছে। বাকি তিনটি বিভিন্ন জেলার।



সেরা দশ স্কুল হলো- রাজশাহী গভঃ ল্যাবরেটরি হাই স্কুল (১ম), রাজশাহী কলেজিয়েট স্কুল (২য়), রাজশাহী ক্যাডেট কলেজ (৩য়), রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (৪র্থ), সরকারি পি এন হাই স্কুল (৫ম)। এবারও ৬ষ্ঠ হয়েছে রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল।

এছাড়া শিরোইল সরকারি হাই স্কুলের (৭ম), সারদহ গভঃ পাইলট হাই স্কুল (৮ম), রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ৯ম হয়েছে। এবারও দশম হয়েছে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়।

এর মধ্যে রাজশাহী গভঃ ল্যাবরেটরি হাই স্কুল থেকে ১০৮জন পরীক্ষার্থী অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১০৭জন। এছাড়া রাজশাহী কলেজিয়েট স্কুল থেকে ২২৮জন পরীক্ষার্থী অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ২১৩জন এবং রাজশাহী ক্যাডেট কলেজ থেকে ৫২জন অংশ নিয়ে সবাই জিপিএ-৫ পেয়েছে। এভাবে মেধাক্রমে অন্য স্কুলগুলো স্থান পেয়েছে জেলার সেরা দশে।

প্রসঙ্গত, এবার ৯৬ দশমিক ৩৪ শতাংশ পাসের হার নিয়ে সারা দেশের মধ্যে শীর্ষে অবস্থান করছে রাজশাহী শিক্ষা বোর্ড। মোট জিপিএ-৫ পেয়েছে ১৯ হাজার ৮১৫জন শিক্ষার্থী। রাজশাহী বোর্ডে এবার পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ২৩ হাজার ১৮২ জন। অংশ নেয় ১ লাখ ১৭ হাজার ৬৯৩জন। এর মধ্যে ৬১ হাজার ১৬৮ জন ছাত্র এবং ৫৬ হাজার ৫২৫ জন ছাত্রী রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মে ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।