ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এসএসসিতে রাজশাহী বোর্ডে প্রথম বগুড়া ক্যান্টনমেন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মে ১৭, ২০১৪
এসএসসিতে রাজশাহী বোর্ডে প্রথম বগুড়া ক্যান্টনমেন্ট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: চলতি বছরের এসএসসি পরীক্ষায় রাজশাহী বোর্ডে প্রথম স্থান লাভ করেছে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। দ্বিতীয় স্থান অধিকার করেছে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়(ভিএম) স্কুল এবং তৃতীয় স্থান অধিকার করেছে বগুড়া জিলা স্কুল।



শনিবার বেলা ২টার দিকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধান শিক্ষকরা এসব ফলাফল সম্পর্কে বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল জাহিরুল ইসলাম বাংলানিউজকে জানান, তার বিদ্যালয় থেকে মোট ২৭১ জন পরীক্ষায় অংশ নিয়ে সকলেই পাস করেছে এবং জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ২০৮ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৬৩ জন।

বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের(ভিএম স্কুল)প্রধান শিক্ষক রাবেয়া খাতুন বাংলানিউজকে জানান, তার স্কুলে মোট ২৫৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সকলেই পাস করেছে। ২৫১ জন পেয়েছে জিপিএ-৫ এবং 'এ' গ্রেড পেয়েছে ৬ জন।

এর মধ্যে বিজ্ঞান বিভাগে ২৩৩ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২২৮ জন, ‘এ’ গ্রেড পেয়েছে ৫  জন। ব্যবসায় শিক্ষা বিভাগে ২২ জনের সকলেই জিপিএ-৫ পেয়েছে। এছাড়া মানবিক বিভাগে দুইজন পরীক্ষার্থী অংশ নিয়ে একজন পেয়েছে জিপিএ-৫ এবং একজন পেয়েছে 'এ' গ্রেড।
 
বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী আকন্দ জানান, তার স্কুলে মোট ২৬২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে সকলেই পাস করেছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৫০ জন এবং 'এ' গ্রেড পেয়েছে ১২ জন।

এর মধ্যে বিজ্ঞান বিভাগে ২৩৪ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৩৩ জন এবং 'এ' গ্রেড পেয়েছে একজন। ব্যবসায় শিক্ষা বিভাগে ২৮ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৭ জন, 'এ' গ্রেড পেয়েছে ১১ জন।


বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, মে ১৭, ২০১৪    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।